অ্যান্ড্রয়েডের চোখ রাঙানিতে iPhone-এর নতুন মডেলে বড় ব্যাটারি ব্যবহার করবে Apple

Avatar

Published on:

যে যাই বলুক, কিছু ক্ষেত্রে অ্যান্ড্রয়েড স্মাটফোনের থেকে এখনও পিছিয়ে Apple-এর iPhone। যেমন ধরুন ব্যাটারি ক্যাপাসিটি৷ টেক জায়েন্টটির সবচেয়ে সস্তা মডেল iPhone SE-তে রয়েছে মাত্র ১,৮২১ এমএএইচ ব্যাটারি। Bionic প্রসেসর যতই পাওয়ার এফিসিয়েন্ট হোক না কেন, এই দুর্বল ব্যাটারি আজকের দিনে বেমানান! একটু দেরিতে হলেও অবশ্য এ কথা বুঝেছে অ্যাপল। রিপোর্ট বলছে আসন্ন iPhone মডেলগুলি বড় ব্যাটারি সহযোগে আসতে চলেছে।

iPhone আসছে আরও বড় ব্যাটারি সহ

ডিজিটাইমসের রিপোর্ট অনুসারে, আইফোনে বড় ব্যাটারির স্থান সংকুলান করতে গিয়ে ছোট কম্পোনেন্ট বা উপাদান ব্যবহার করার সিদ্ধান্ত নিচ্ছে অ্যাপল।

কম্পোনেন্ট আকারে ছোট হওয়ার ফলে বড় ব্যাটারি সেট করার জন্য আরও বেশি জায়গা পাওয়া যাবে। বড় ব্যাটারি থাকার অর্থ আইফোনের ব্যাটারি ক্যাপাসিটিও বাড়তে চলেছে। তবে শুধুমাত্র আইফোন নয়! ম্যাকবুক, আইপ্যাডেও ছোট উপাদান ব্যবহার করবে টেক জায়েন্টটি।

এছাড়াও শোনা যাচ্ছে যে, অ্যাপল তাদের আসন্ন ফোনে পেরিফেরালগুলির জন্য আইপিডি (ইন্টিগ্রেটেড প্যাসিভ ডিভাইস)-এর গ্রহণ বাড়িয়েছে। আবার এই পেরিফেরালগুলিরও আকারে ছোট হবে।

উল্লেখ্য, চলতি বছরে আইফোন ১৩ লাইনআপ উন্নত ফাস্ট চার্জিং প্রযুক্তি সহযোগে আসবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। রিপোর্ট বলছে, আইফোন ১৩ সিরিজের ফোনগুলি ২৫ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥