ASUS_I007D : 65W ফাস্ট চার্জিং ও 5G সাপোর্টের সাথে আসছে নতুন আসুস ফোন

Avatar

Published on:

Asus (আসুস) কয়েকদিন আগেই Zenfone 8 (জেনফোন ৮) এবং Zenfone 8 Flip (জেনফোন ৮ ফ্লিপ) লঞ্চ করেছে। এছাড়া গুঞ্জন চলছে তাইওয়ানের কোম্পানিটি কোয়ালকমের সাথে হাত মিলিয়ে একটি গেমিং স্মার্টফোনের ওপর কাজ শুরু করেছে। এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হতে পারে। তবে এই ফোনটি নিয়ে চর্চার মধ্যেই Asus এর আরেকটি ফোন চীনের 3C সার্টিফিকেশন লাভ করল। ASUS_I007D মডেল নম্বরের এই ফোনটিকে কিছুদিন আগে TENAA সার্টিফিকেশন সাইটেও দেখা গিয়েছিল।

3C লিস্টিং থেকে যদিও আসুসের এই আসন্ন ফোনের (ASUS_I007D) নাম সামনে আসেনি। তবে এতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেছে। এছাড়া এতে থাকবে 5G কানেক্টিভিটি। ফলে আমাদের অনুমান এটি আসুস ৮ সিরিজের নতুন ফোন হতে পারে। যদিও এটি কোয়ালকম ব্র্যান্ডেড গেমিং ফোন হিসেবেও বাজারে আসলে অবাক হওয়ার কিছু নেই।

এর আগে TENAA সার্টিফিকেশন সাইট থেকে জানা গিয়েছিল, ASUS_I007D মডেল নম্বরের ফোনে ৬.৭৮ ইঞ্চি OLED ডিসপ্লে দেখা যাবে। এটি ফুল এইচডি প্লাস রেজোলিউশন অফার করবে। আবার এতে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। ফোনটি ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যেতে পারে। আশা করা যায় এতে মাইক্রোএসডি কার্ড স্লট থাকবে না।

ফটোগ্রাফির জন্য এতে ট্রিপল রিয়ার ক্যামেরা দেখা যাবে। এই ক্যামেরাগুলি হতে পারে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও দুটি ১২ মেগাপিক্সেল সেন্সর। সিকিউরিটির জন্য এতে থাকবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার ফোনটির পরিমাপ ১৭২.৯২ x ৭৭.৩৩ x ৯.৫৫ মিমি এবং ওজন ২১৭.৭ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥