থাকবেনা আর বারবার চার্জিংয়ের ঝঞ্ঝাট, শক্তিশালী ব্যাটারি সহ আসছে Asus ROG Phone 4

Avatar

Published on:

Black Shark ও Nubia-র আপকামিং ফ্ল্যাগশিপ গেমিং ফোনকে ঘিরে হাইপ এখন ক্রমশ উর্দ্ধমুখী। অন্যদিকে Asus তার অফিসিয়াল Weibo অ্যাকাউন্ট থেকে টিজার পোস্ট করার মাধ্যমে নেক্সট জেনারেশন ROG ফোনের আগমনের ইঙ্গিত দিয়ে রেখেছে। আসুসের টিজারে অবশ্য আসন্ন ROG ফোনের নাম বা কোনো স্পেসিফিকেশন উল্লেখ করা ছিল না। তবে ফটো দেখে স্পষ্ট হয়েছিল যে, Asus ROG Phone 4 বা ROG Phone 5, যে নামেই এটি আসুক না কেন, ফোনটিতে এজ-টু-এজ ডিসপ্লে থাকবে। এবার ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি ও ফাস্ট চার্জিং সর্ম্পকিত তথ্যও সামনে এল।

আসুস আরওজি ফোন ২, আরওজি ফোন ৩-এর মতো আপকামিং Asus ROG Phone 4-এও ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে বলে জানা গিয়েছে। টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন উইবোতে একটি পোস্ট শেয়ার করে দাবি করেছেন যে, এই ফোনটি ডুয়াল সেল ব্যাটারির সাথে আসবে, যা ৬,০০০ এমএএইচ ব্যাটারির সমতুল্য হবে।

গতবছর লঞ্চ হওয়া আসুস আরওজি ফোন ৩-এর মডেল নম্বর ছিল ASUS_I003DA। তবে সম্প্রতি ASUS_I005DA মডেল নম্বরের সাথে নতুন একটি ফোনকে চীনের 3C লিস্টিংয়ে স্পট করা হয়েছে। ফলে ফোনটি ROG Phone 5 নামে লঞ্চ হতে পারে বলে জল্পনা চলছে। এই 3C লিস্টিং থেকে জানা গেছে, আসন্ন ROG Phone ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে আসতে চলেছে। পাশাপাশি ফোনটি ফাইভ-জি কানেক্টিভিটির সার্টিফিকেশন লাভ করেছে।

ডিজিটাল চ্যাট স্টেশন তাঁর উইবো পোস্টে, Black Shark 4 ও Red Magic 6 এই দুটি গেমিং ফ্ল্যাগশিপ ফোনে ৪,৫০০০ এমএএইচ ব্যাটারি ও ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকবে জানিয়েছিল। এতএব, ফাস্ট চার্জিং কিছুটা মন্থরগতীর হলেও আসুসের ROG Phone এদের তুলনায় আরও শক্তিশালী ব্যাটারির সাথে আসবে। সাধারণত খুব কম সংখ্যক ফ্ল্যাগশিপ ফোনে এখন ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়। সেই পরিপ্রেক্ষিতে, ROG Phone 4-এর ৬,০০০ এমএএইচ ব্যাটারি প্রয়োজনের তুলনায় যথেষ্ট বলে মনে করা হচ্ছে।

সম্প্রতি ASUS_1005DA মডেল নম্বরের ফোনটিকে গিকবেঞ্চে বেঞ্চমার্কিং করা হয়েছিল। তখন জানা গিয়েছিল, আসুসের এই ফোনে ৮ জিবি র‌্যাম (বেস মডেল), স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম থাকবে। ফোনটির সেখানে সিঙ্গেল কোর টেস্টে ১,০৮১ পয়েন্ট ও মাল্টি-কোর টেস্টে ৩,৫৮৪ পয়েন্ট স্কোর করেছিল।

ROG Phone 4/5-এর অফিসিয়াল লঞ্চের দিনক্ষণের ওপর এখনও আসুসকে কোনো শব্দ খরচ করতে দেখা যায় নি। তবে সার্টিফিকেশন পাওয়া, স্পেসিফিকেশন লিক ও সর্বোপরি টিজার সামনে চলে আসায়, ফোনটি হয়ত বাজারে আসতে খুব একটা বেশী সময় নেবে না।

সঙ্গে থাকুন ➥