দেশে ইলেকট্রিক স্কুটারের বিক্রি ঊর্দ্ধমুখী, আগের সব রেকর্ড ভাঙল Ather Energy

Avatar

Published on:

জুনে খুশির পরব এথার এনার্জি (Ather Energy)-র। মে মাসে বৈদ্যুতিক স্কুটারের বিক্রিতে রেকর্ড গড়ল দেশের প্রথম সারির অন্যতম ইলেকট্রিক টু-হুইলার সংস্থাটি। গত মাসে মোট ৩,৭৮৭টি ই-স্কুটার বিক্রি করেছে এথার। যা সংস্থার ইতিহাসে সর্বাধিক। বাজারে পা রাখার খুব অল্প সময়ের মধ্যেই নিজের জায়গা পাকাপোক্ত করেছে তারা। বর্তমানে সংস্থার পোর্টফোলিওতে দুটি স্কুটার রয়েছে – Ather 450X ও 450 Plus। বাজারে দুটি মডেলের জনপ্রিয়তা নজরে পড়ার মতো।

Ather 450X ও 450 Plus স্কুটার দুটি প্রযুক্তিগত দিক থেকেও অত্যাধুনিক। স্মার্ট কানেক্টেড সহ বিভিন্ন ফিচার রয়েছে এতে। আবার 450X মডেলটির জন্য সম্প্রতি টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম বা TPMS লঞ্চের ঘোষণা করেছে এথার। বর্তমানে এই ফিচারটি কেবল উচ্চমূল্যের ট্যুরিং বাইক এবং গাড়িতেই দেওয়া হয়ে থাকে।

এদিকে দেশে পাবলিক চার্জিং স্টেশনের পরিকাঠামো উন্নয়নের তাগিদে ম্যাজেন্টা (Magenta)-এর সাথে হাত মিলিয়েছে এথার এনার্জি। যেখান থেকে এক ছাদের তলায় সকল প্রকার (দুই, তিন ও চার চাকা) বৈদ্যুতিক গাড়ি চার্জ দেওয়ার সুবিধা পাবে আমজনতা। এছাড়া, সংস্থাটি কেরলে আটটি নতুন শোরুম চালুর কথা ঘোষণা করেছে।

এছাড়া, ২০২২-এর শেষলগ্ন বা ২০২৩-এর প্রথমে Ather 450 সিরিজের দু’টি নতুন মডেল বাজারে আসবে বলে বার্তা দিয়েছে সংস্থা। তার মধ্যে একটি হতে পারে 450X-এর নতুন সংস্করণ। বড় ব্যাটারি যোগ হওয়ার কারণে এর রেঞ্জ বেশি হওয়ার সম্ভাবনা। ইলেকট্রিক টু-হুইলারের বাজারে টিকে থাকতে হলে যা অত্যন্ত প্রয়োজনীয়।

সঙ্গে থাকুন ➥