ভারতে গাড়ির দাম বাড়ানোর কথা ঘোষণা করল এই সংস্থা, কেনার পরিকল্পনা থাকলে তাড়াতাড়ি করুন

Avatar

Published on:

ডিসেম্বরের পর এবার মার্চ, তিন মাসের ব্যাবধানে ফের গাড়ির দাম বৃদ্ধির ঘোষণা করল জার্মান বহুজাতিক অডি (Audi)। পয়লা জানুয়ারি থেকে সংস্থার গাড়ির নতুন দাম কার্যকর হয়েছিল। আবার ১ এপ্রিল থেকেই নতুন করে বর্ধিত মূল্য কার্যকর হবে বলে জানিয়েছে অডি ইন্ডিয়া।

কাঁচামালের দাম মাথাচাড়া দেওয়ার ফলে উৎপাদন খরচ বাড়ছে‌। সেইসঙ্গে রয়েছে অন্যান্য খরচ৷ ইনপুট কস্ট বা আনুষাঙ্গিক ব্যয় বেড়ে যাওয়ার ফলে গাড়ির দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া ছাড়া উপায় ছিল না বলে দাবি অডির৷ এপ্রিল থেকে বিভিন্ন মডেলে ৩ শতাংশ পর্যন্ত মূল্য বাড়বে বলে জানিয়েছে তারা৷

এই প্রসঙ্গে ভারতে অডির প্রধান বলবীর সিং ধিলন বলেন, “আমরা ভারতে ব্যবসা লাভজনক উপায়ে পরিচালনা করতে প্রতিশ্রুতিবদ্ধ। ফরেক্স রেটে পরিবর্তন এবং ইনপুট খরচ উর্দ্ধমুখী হওয়ার ফলে আমরা গাড়ির দাম ৩ শতাংশ বাড়াবো বলে ঠিক করেছি।”

উল্লেখ্য, বর্তমানে ভারতে অডির পেট্রোলচালিত গাড়িগুলির মধ্যে Audi Q8, Audi S5 Sportback, Audi RS 5 Sportback, Audi RS 7 Sportback, এবং Audi RS Q8 উল্লেখযোগ্য। আবার সংস্থাটি এ দেশে প্রচুর বৈদ্যুতিক গাড়িও নিয়ে এসেছে৷ যেমন Audi e-tron 50, Audi e-tron 55, Audi e-tron Sportback 55, এবং ভারতের প্রথম ইলেকট্রিক সুপারকার Audi e-tron GT and Audi RS e-tron GT।

সঙ্গে থাকুন ➥