গ্রাহকদের পাশে থেকে সমস্যা মেটান, BSNL কর্মীদের কাজে না ফাঁকি দেওয়ার বার্তা কেন্দ্রীয় মন্ত্রীর

Avatar

Published on:

bsnl-asked-by-telecom-minister-to-focus-on-solving-customer-problems-fast

গ্রাহকদের সমস্যা সমাধানে বিএসএনএল (BSNL) কর্মীদের অনেক বেশি মনোযোগী হওয়ার নির্দেশ দিলেন কেন্দ্রীয় যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সংবাদ সংস্থা ET Telecom -এর রিপোর্ট অনুযায়ী চেন্নাইয়ের ভিলিভক্কম এক্সচেঞ্জে টেলকোর (BSNL) কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখবার সময় গ্রাহকদের ‘রাজা’ সম্বোধন করে মন্ত্রী বলেন, “এবার থেকে আমাদের গ্রাহকদের পাশে থাকতে হবে।… যে সমস্যার সম্মুখীন তারা হোন না কেন, নিজেদের সমস্যা মনে করে শীঘ্রই, আমাদের তা মিটিয়ে ফেলতে হবে।”

আসলে BSNL -এর সংকটমোচনে ১ লক্ষ ৬৪ হাজার কোটি টাকার বিশেষ প্যাকেজ বরাদ্দ ছাড়াও, এই মুহূর্তে সরকার রাষ্ট্রায়ত্ত সংস্থার কর্মসংস্কৃতি ফিরিয়ে দিতে মরিয়া। ফলে যে সব কর্মীরা কাজে ফাঁকি দেওয়াই সমীচীন বলে মনে করেন, ইতিপূর্বে বৈষ্ণব তাদের কড়া কথা শুনিয়েছেন। কেবল তাই নয়, কাজ না করলে অথবা কাজে ফাঁকি দিলে কর্মীদের স্বেচ্ছাবসর নিতে বাধ্য করা হবে বলেও বৈষ্ণব জানিয়েছেন।

গ্রাহক সমস্যা সমাধানে যত্নবান হলে দ্বিগুণ লাভবান হবে BSNL

সত্যি কথা বলতে এই মুহূর্তে বিএসএনএল সম্পর্কে গ্রাহকেরা রীতিমতো তিক্ত, বিরক্ত। ক্রমাগত খারাপ পরিষেবা ইউজারদের এই নেটওয়ার্ক ছাড়তে বাধ্য করেছে। কিন্তু এই মুহূর্তে তো এটা মেনে নিতেও কোনও দ্বিধা নেই যে, দেশীয় মার্কেটে BSNL ট্যারিফের দাম সবচেয়ে কম। এখন এমতাবস্থায় যদি বিএসএনএল কর্মীরা ইউজারদের সমস্যা সমাধানে যত্নবান হন, তবে সংস্থাটি দ্বিগুণ লাভবান হতে পারে। কেননা সেক্ষেত্রে শুধু ইউজারেরাই যে খুশি হবেন তা নয়, সাথেই তারা অন্যদেরও বিএসএনএলের পরিষেবা গ্রহণে উৎসাহিত করবেন। এভাবেই বাড়বে টেলকোর মার্কেট শেয়ার।

এদিকে গ্রাহক সমস্যা সমাধানে মনোযোগী হওয়ার পাশাপাশি মন্ত্রী BSNL -এর সামনে এক নয়া লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন। দুর্দশা কাটিয়ে ঘুরে দাঁড়াবার জন্য বিএসএনএল কর্মীদের তিনি ২০০ মিলিয়ন বা ২০ কোটি ইউজার হাসিলের চ্যালেঞ্জ নিতে বলেছেন। স্বদেশী প্রযুক্তি-নির্ভর আসন্ন 4G এবং 5G ব্যবস্থার সাথে তিনি বিএসএনএলকে উক্ত লক্ষ্যমাত্রা অর্জনের পরামর্শ দিয়েছেন। এই লক্ষ্যমাত্রা হাসিলের জন্য বিএসএনএলকে অবশ্য বিদ্যমান নানা প্রতিকূলতা পেরিয়েই অগ্রসর হতে হবে।

সঙ্গে থাকুন ➥