BSNL গ্রাহকদের জন্য সুখবর, ৬০ টাকার ও ১০০ টাকার প্ল্যানে পাবেন ফুল টকটাইম

Updated on:

গ্রাহকস্বার্থে ফের দারুণ লাভজনক অফার নিয়ে হাজির বিএসএনএল (BSNL)। সম্প্রতি রাষ্ট্রায়ত্ত সংস্থাটি দুটি নির্বাচিত প্রিপেইড রিচার্জের উপরে পুরো টকটাইম দেওয়ার কথা ঘোষণা করেছে। BSNL ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই Full-Talktime অফারের সুবিধা পেতে ৬০ ও ১১০ টাকার প্রিপেড প্ল্যান রিচার্জ করতে হবে। আগামী ৩১শে ডিসেম্বর, ২০২১ পর্যন্ত স্বল্প মূল্যের প্রিপেড অফার দুটির লাভ ওঠানো যাবে।

অবগতির জন্য জানিয়ে রাখি, BSNL -এর ৬০ ও ১১০ টাকার ফুল-ভ্যালু প্রিপেড অফার দুটি কয়েকটি নির্দিষ্ট সার্কেলের বিএসএনএল গ্রাহকদের জন্য উপলব্ধ। গ্রাহক যদি সেই নির্দিষ্ট সার্কেলের বাসিন্দা হন তবেই তিনি আলোচ্য অফারদ্বয়ের লাভ ওঠাতে পারবেন। উল্লেখ্য, সরাসরি রিচার্জ ছাড়াও এসএমএসের মাধ্যমে এসএমএস কোড সেন্ড করে, BSNL মোবাইল সেল্‌ফ কেয়ার পোর্টাল ব্যবহারের দ্বারা কিংবা ইউএসএসডি (USSD) কোড ডায়াল করে আলোচ্য ফুল-টকটাইম বা এক্সট্রা টক ভ্যালু অফার সক্রিয় করা যাবে।

উপরের পূর্ণ টক ভ্যালু অফার দুটির পাশাপাশি বিএসএনএলের কিছু ভয়েস ভাউচার প্ল্যানে চিত্তাকর্ষক টকটাইম সুবিধা প্রদান করে থাকে। তবে ভ্যালু ভাউচারের তুলনায় এরা অপেক্ষাকৃত কম লাভজনক। এছাড়া বর্তমানে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি ১০০ টাকার প্রিপেড ভাউচার রিচার্জের বিনিময়ে পুরো টকটাইম প্রদান করছে। এই অফারটি সমস্ত সার্কেলের বিএসএনএল গ্রাহকদের জন্য উপলব্ধ। তবে এর সুবিধা ভোগের জন্য রিচার্জের দিন হিসেবে যে কোন রবিবার বেছে নিতে হবে।

এগুলি বাদে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি তাদের ২২০/৫০০/৫৫০/১১০০/২০০০/৩০০০/৫০০০/৬০০০ টাকার ফুল টকটাইম প্রিপেড রিচার্জ প্ল্যানগুলি বাজারে উপলব্ধ রেখেছে। দেশের সমস্ত টেলিকম সার্কেলের BSNL গ্রাহকেরা এই প্ল্যানগুলি রিচার্জ করার সুযোগ পাবেন। উপরন্তু পাঞ্জাব সার্কেলের গ্রাহকেরা ২২০ টাকা, গুজরাট সার্কেলের গ্রাহকেরা ২৯০ টাকা এবং হরিয়াণা সার্কেলের গ্রাহকেরা ২২০, ১১০০ ও ৩৩০০ টাকা রিচার্জের বিনিময়ে ফুল-টকটাইম সুবিধা উপভোগ করতে পারবেন।

সবশেষে মনে করিয়ে দিই, নতুন FTTH, AirFiber, DSL ব্রডব্যান্ড এবং ল্যান্ডলাইন কানেকশন গ্রহীতাদের জন্য BSNL তাদের Free Installation অফারটিকে আরো দীর্ঘ মেয়াদে উপলব্ধ রাখার কথা ঘোষণা করেছে। নভেম্বরের ২ তারিখ থেকে লাগু হওয়া সংস্থার এই সিদ্ধান্তের ফলে আগামী ৯০ দিন উপরোক্ত কানেকশন গ্রহীতাদের কোনো ইনস্টলেশন চার্জ দিতে হবে না। এছাড়া দীপাবলি উপলক্ষ্যে BSNL নতুন Bharat Fiber কানেকশন গ্রহণকারীদের ৯০ শতাংশ ডিসকাউন্ট দেবে। এক্ষেত্রে কানেকশন ব্যবহারকারী তার প্রথম মাসের বিলের উপরে সর্বোচ্চ ৫০০ টাকা ছাড় পাবেন।

সঙ্গে থাকুন ➥