নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করে শোরুমের সংখ্যা আরও বাড়াতে চলেছে iVOOMi Energy

Avatar

Published on:

মুম্বইয়ের ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারী সংস্থা আইভূমি এনার্জি (iVOOMi Energy) ভারতে ইলেকট্রিক ভেহিকেল (ইভি) ইকোসিস্টেম গড়ে তুলতে ব্যবসা সম্প্রসারণের কথা ঘোষণা করল। আইভূমি এপ্রিলের মধ্যেই তাদের পরিষেবা প্রদানকারী সংস্থার সংখ্যা ১৫০ করার লক্ষ্য নির্ধারণ করেছে। প্রাথমিক পর্যায়ে ভারতের দক্ষিণ এবং পশ্চিমাংশে ব্যবসা সম্প্রসারণের পদক্ষেপ নেওয়া হবে বলে জানানো হয়েছে। বর্তমানে তাদের ৫০-এর অধিক পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান রয়েছে।

বর্তমানে সংস্থার City, Eco, এবং সম্প্রতি লঞ্চ হওয়া Jeet এবং S1 মডেলের বৈদ্যুতিক স্কুটার দেশের বাজারে উপলব্ধ। দাম ১ লাখ টাকার কম এবং রেঞ্জ ১৩০ কিলোমিটারের বেশি। এই প্রসঙ্গে সংস্থার সহ-প্রতিষ্ঠাতা এবং এমডি সুনীল বনসল বলেন, “প্রযুক্তি, ডিজাইন এবং ভরসাযোগ্য সেরা ইলেকট্রিক স্কুটার সরবরাহের মাধ্যমে খুব অল্প সময়ের ব্যবধানে আইভূমি গ্রাহকদের মনে জায়গা করে নিয়েছে। সংস্থার ভবিষ্যতের পরিকল্পনা বৈদ্যুতিক গতিশীলতায় রূপান্তরকে ত্বরান্বিত করার পাশাপাশি মধ্যবিত্ত শ্রেণীর গ্রাহকদের জন্য সস্তার অথচ শক্তিশালী স্কুটার নিয়ে আসা।”

ব্যবসার গতিকে আরও ঊর্ধ্বগামী করতে আইভূমি তাদের চ্যানেল পার্টনার যেমন ডিলারশিপ, শোরুম, বিক্রর পরবর্তী পরিষেবা প্রদানকারী, আর্থিক সংস্থা সহ আরো অন্যান্য সহকারী কোম্পানির সাথে যৌথভাবে ইভি ইকোসিস্টেমের উন্নয়ন করবে। সংস্থাটি নিজেদের চ্যানেল পার্টনারের মাধ্যমে বিক্রি এবং পরিষেবা প্রদান করবে। এর ফলে গ্রাহকরা নতুন ইলেকট্রিক ভেহিকেল কিনতে পারবেন এবং বিক্রয় পরবর্তী পরিষেবাও পাবেন।

বর্তমানে ভারতের মহারাষ্ট্র, গোয়া, গুজরাত, মধ্যপ্রদেশ, কর্ণাটক, ছত্তিশগড় এবং তেলেঙ্গানার ৫৫টি এলাকায় আইভূমি এনার্জির ডিলারশিপ রয়েছে। ১০০ শতাংশ মেড-ইন-ইন্ডিয়া ইলেকট্রিক স্কুটার উৎপাদনের লক্ষে সংস্থাটি এগিয়ে চলেছে। অন্য দিকে নয়ডা, পুণে এবং আহমেদনগরের কারখানা থেকে দৈনিক ৫০০-র অধিক ইলেকট্রিক স্কুটার উৎপাদনের জন্য তোড়জোড় শুরু করেছে। আবার চলতি আর্থিক বর্ষে সংস্থাটি ARAI ও ICAT-র শংসাপত্র প্রাপ্ত উচ্চগতির ইলেকট্রিক বাইক লঞ্চ করবে বলে জানা গিয়েছে।

সঙ্গে থাকুন ➥