Hero MotoCorp: ফেব্রুয়ারি চেয়ে প্রায় 92000 বেশি! মার্চে 4.5 লাখ বাইক-স্কুটার বেচে দুর্দান্ত ফর্মে এই অর্থবর্ষে ইতি টানল হিরো

Avatar

Published on:

আশাব্যঞ্জক ভাবেই ২০২১-২২ অর্থবর্ষে ইতি টানল ভারতের বৃহত্তম দু’চাকা গাড়ি নির্মাতা হিরো মটোকর্প (Hero MotoCorp)। ফেব্রুয়ারিতে বিক্রি উল্লেখযোগ্য হারে কমলেও মার্চ মাস স্বস্তিতে রাখবে সংস্থাটিকে। গত মাসে হিরোর ৪,৫০,১৫৪টি মোটরসাইকেল ও স্কুটার বিক্রি হয়েছে। তার মধ্যে হিরো ভারতে বিক্রি করেছে ৪,১৫,৭৬৪ ইউনিট এবং আর্ন্তজাতিক বাজারে ৩৪,৩৯০টি রপ্তানি করেছে। ২০২২-এর ফেব্রুয়ারির (৩,৬৮,২৫৪) তুলনায় মার্চে সামগ্রিক ভাবে হিরোর ৯১,৯০০টি মোটরসাইকেল ও স্কুটার বেশি বিক্রি হয়েছে‌।

গত মাসের বিচার বিক্রিতে উত্থান ঘটলেও ২০২১-এর একই সময়ের তুলনায় বিক্রি সঙ্কুচিত হয়েছে। ২০২১-এর মার্চে হিরো মোটোকর্প ৫,৭৬,৯৫৭টি দু’চাকা গাড়ি বিক্রি করেছিল। সেই হিসেবে বিক্রি কমেছে ১,২৬,৩০৮টি। যা যথেষ্ট চিন্তার। তবে রপ্তানি সামান্য বেড়েছে‌। ২০২১-এর মার্চে ৩২,৬১৭ ইউনিট বাইক-স্কুটার আর্ন্তজাতিক বাজারে পাঠিয়েছিল হিরো। আর গত মাসে রপ্তানি বেড়ে দাঁড়িয়েছে ৩৪,৩৯০।

হিরো আশাপ্রকাশ করে বলেছে, “করোনার বিধি নিষেধ দ্রুত তুলে নেওয়ার ফলে ক্রমে বাজার তার আগের জায়গায় ফিরে আসতে শুরু করেছে। ২০২২-২৩ অর্থবর্ষে বিক্রিতে আরও উত্থান ঘটবে বলেই আমরা মনে করি।” প্রসঙ্গত, ২০২১-২২ অর্থবর্ষে (এপ্রিল ২০২১- মার্চ ২০২২) হিরোর ৪৯,৪৪,১৫০টি টু-হুইলার বিক্রি হয়েছিল।

এদিকে সামনে একাধিক নতুন মডেলের স্কুটার এবং বাইক লঞ্চ করবে বলে জানিয়েছে হিরো। নতুন পণ্য নিয়ে আসার পাশাপাশি নিজেদের নেতৃত্বকে আরও শক্তপোক্ত করতে ডিজিটাইজেশন এবং টেকনোলজির বিশেষজ্ঞ রিমা জৈনকে চিফ ইনফরমেশন এবং ডিজিটাল অফিসার হিসেবে নিয়োগ করা হয়েছে, যাতে ব্যবসার আরও দ্রুত বৃদ্ধি ঘটে। এছাড়া জুনে সংস্থাটি তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার বাজারে আনতে চলেছে৷

সঙ্গে থাকুন ➥