Honor 50 সিরিজ আজ দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হতে চলেছে, দেখা গেল Geekbench-এ

Avatar

Published on:

চলতি বছরে একাধিক বাজেট ও মিড-রেঞ্জ স্মার্টফোন বাজারে আনার পর Honor অবশেষে আজ Honor 50 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। ইতিমধ্যেই জানা গেছে যে, আজকের ভার্চুয়াল ইভেন্টে Honor 50 সিরিজের তিনটি স্মার্টফোনের ওপর থেকে পর্দা সরানো হবে। যেগুলি হল Honor 50, Honor 50 Pro, এবং Honor 50 SE। 

অনলাইন মাধ্যমে প্রকাশিত রিপোর্ট, টিপস্টারদের সূত্র, এবং বিভিন্ন সার্টিফিকেশন সাইট থেকে Honor 50 সিরিজের বিষয়ে নানা তথ্য সামনে এসেছে। তবে আজ অফিসিয়ালভাবে ঘোষণা করার আগেই Honor 50 এবং Honor 50 SE কে বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম Geekbech-এ দেখা গেল। Geekbech লিস্টিং থেকে স্মার্টফোন দু’টির অতীব গুরুত্বপূর্ণ কয়েকটি তথ্য সামনে এসেছে। সেগুলি কী কী এবার দেখে নেওয়া যাক।

Honor 50 এবং Honor 50 SE Geekbench লিস্টিং

গিকবেঞ্চে NTH-AN00 এবং JLH-AN00 মডেল নম্বর সহ Honor-এর দু’টি স্মার্টফোন লিস্টেড হযেছে। ডিভাইসের নাম উল্লেখ না থাকায় মডেল নম্বরগুলি Honor 50 এবং Honor 50 SE-এর বলেই অনুমান করা হচ্ছে। গিকবেঞ্চ অনুযায়ী, NTH-AN00 বা Honor 50-তে Snapdragon 778G (স্ন্যাপড্রাগন ৭৭৮জি) প্রসেসর, অ্যান্ড্রয়েড ১১ ভার্সন, এবং অন্তত ৮ জিবি র‌্যাম থাকবে।

অন্য দিকে, গিকবেঞ্চের ডেটাবেস অনুসারে JLH-AN00 বা Honor 50 SE স্মার্টফোনে Mediatek Dimensity 900 (মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০) প্রসেসরে ও অ্যান্ড্রয়েড ১১ সফটওয়্যার ভার্সনে চলবে। সাথে কমপক্ষে ৮ জিবি
র‌্যাম থাকবে।

Honor 50 সিরিজ নিয়ে কী কী তথ্য সামনে এসেছে

অনার ৫০, ৬.৫৭ ইঞ্চি ওলেড ফুল-এইচডি+ ডিসপ্লে এবং ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ আসবে। অন্য দিকে, অনার ৫০ প্রো-তে ৬.৭২ ইঞ্চি ওলেড ফুল-এইচডি+ ডিসপ্লে এবং ৩২ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল ডুয়েল সেলফি ক্যামেরা সেটআপ থাকবে।

আবার অনার ৫০ এবং অনার ৫০ প্রো-তে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হবে। দুটি ফোনেই থাকবে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য অনার ৫০ ফোনে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি ও ৬৬ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট থাকবে। যেখানে অনার ৫০ প্রো ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এলেও এটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

অনার ৫০ এসই ৬.৭৮ ইঞ্চি ওলেড ফুল-এইচডি+ ডিসপ্লে এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ আসবে। ফোনটি ডাইমেনসিটি ৯০০ প্রসেসর দ্বারা পরিচালিত হবে। ফটোগ্রাফির জন্য এতে থাকবে ১০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেলের দু’টি ম্যাক্রো ও ডেপ্থ সেন্সর। এই ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ৬৬ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥