সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাচ্ছে Amazon Prime মেম্বারশিপ, জেনে নিন কাজের কৌশল

Updated on:

how-to-get-free-amazon-prime-membership-companys-30-days-trial-know-tips

হাজারো অফারের পসরা নিয়ে লাইভ হয়েছে Amazon Prime Day Sale 2023। এই বিশেষ বিক্রয়পর্ব আজ থেকে আগামীকাল অর্থাৎ ১৬ই জুলাই মধ্যরাত (১১:৫৯ টা) অবধি লাইভ থাকবে। তবে সবাই এই সেলে অংশগ্রহণ করতে পারবেন তা নয়, শুধুমাত্র Prime সাবস্ক্রিপশন গ্রহণকারীরাই এই সেলের সুবিধা নিতে পারবেন। তাই এই ধরণের সেলে কেনাকাটা করার জন্য আপনাকে Amazon-এর মেম্বারশিপ নিতেই হবে। তাছাড়া এই মেম্বারশিপের আরও অনেক ফায়দা আছে, আপনি এতে ফাস্ট ডেলিভারি, ফ্রি ডেলিভারি থেকে শুরু করে Amazon Prime Video, Amazon Music ইত্যাদির ফ্রি অ্যাক্সেস পাবেন। অতএব আপনি যদি সেলে কেনাকাটার জন্য বা এই ধরণের সুবিধা পেতে Prime মেম্বারশিপ নিতে চান তাহলে আজ আপনার জন্য রয়েছে দারুণ সুখবর। আসলে এমনিতে Amazon Prime সাবস্ক্রিপশন নেওয়া খরচসাপেক্ষ ব্যাপার হলেও, আপনি চাইলে এটি বিনামূল্যে এক মাসের জন্য ব্যবহার করতে পারবেন। হ্যাঁ ঠিকই পড়েছেন! আসুন গোটা বিষয়টি ভালো করে জেনে নিই।

কীভাবে বিনামূল্যে Amazon Prime মেম্বারশিপ পাবেন?

অ্যামাজন বিগত কয়েক মাস ধরেই নতুন ইউজারদের জন্য এক মাসের ফ্রি প্রাইম ট্রায়াল অফার করছে। এক্ষেত্রে আপনি যদি আজ অবধি একবারও এই মেম্বারশিপ না নিয়ে থাকেন, তাহলে সংস্থার অ্যাপ বা ওয়েবসাইটের নির্দিষ্ট প্রাইম সেকশন থেকে এখন এর ফায়দা তুলতে পারবেন। এর জন্য আপনাকে কোনো তো পেমেন্ট করতে হবেই না, তাছাড়া এটি কাজে লাগানোর প্রক্রিয়াও বেশ সহজ। এক্ষেত্রে আপনাকে নিম্নলিখিত প্রক্রিয়া অনুসরণ করতে হবে –

১. অ্যামাজন প্রাইম ফ্রি ট্রায়াল পেতে আপনাকে প্রথমে সংস্থার অ্যাপ বা ওয়েবসাইট খুলতে হবে।

২. এরপরে, প্রাইম প্রোগ্রামে যোগ দিতে আপনাকে ‘সাইন ইন’ (Sign in) অপশনে ট্যাপ করতে হবে।

৩. পরবর্তী ধাপে নির্দিষ্ট সেকশন থেকে বা সার্চ বার থেকে সার্চ করে ‘স্টার্ট ইওর ৩০ ডে প্রাইম ফ্রি ট্রায়াল’ (Start your 30-day Prime free trial) অপশনে ক্লিক করতে হবে।

৪. এবারে নির্বাচন করতে হবে নির্দিষ্ট পেমেন্ট অপশন (ডেবিট/ক্রেডিট/এটিএম কার্ড এবং UPI), কিন্তু এতে কোনো টাকা দিতে হবেনা।

৫. পেমেন্ট অপশন সিলেক্ট হলে পর আপনি ৩০ দিনের বিনামূল্যের ট্রায়াল উপভোগ করতে পারবেন, মনে রাখবেন এক্ষেত্রে ৩০ দিন পরে ১,৪৯৯ টাকার বার্ষিক সাবস্ক্রিপশন স্বয়ংক্রিয়ভাবে প্রযোজ্য হবে। যদিও এই সময়ের মধ্যে আপনি যখন খুশি ট্রায়াল ক্যান্সেল করতে পারবেন। এভাবে আপনাকে এক টাকাও খরচ করতে হবেনা।

সঙ্গে থাকুন ➥