ফুল চার্জে চলবে তিন দিন, Huawei Nova Y70 Plus দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল

Avatar

Published on:

স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে দক্ষিণ আফ্রিকার মার্কেটে লঞ্চ করলো Huawei Nova Y70 Plus স্মার্টফোনটি। এই হ্যান্ডসেটটি এলসিডি ডিসপ্লে ও ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ এসেছে। তবে এই ফোনের সবচেয়ে বড় হাইলাইট হল এর ব্যাটারি ক্যাপাসিটি। Huawei Nova Y70 Plus-এ রয়েছে একটি বৃহৎ ৬,০০০ এমএএইচ ব্যাটারি, যা সম্পূর্ন চার্জে টানা তিন দিন নির্দ্বিধায় চলতে পারে বলে দাবি করেছে সংস্থা। এই মিড-রেঞ্জ ফোনটি বর্তমানে দক্ষিণ আফ্রিকায় প্রি-অর্ডারের জন্য উপলব্ধ রয়েছে। আসুন এই নতুন স্মার্টফোনটির দাম, ফিচার এবং সকল স্পেসিফিকেশন গুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

হুয়াওয়ে নোভা ওয়াই৭০ প্লাস-এর দাম (Huawei Nova Y70 Plus Price)

দক্ষিণ আফ্রিকায় হুয়াওয়ে নোভা ওয়াই৭০ প্লাস-এর দাম ৫,৪৯৯ র‍্যান্ড (প্রায় ২৭,১০০ টাকা) রাখা হয়েছে। এই ডিভাইসটি ক্রিস্টাল ব্লু, পার্ল হোয়াইট এবং মিডনাইট ব্ল্যাকের মতো কালার অপশনে বেছে নেওয়া যাবে। এই ফোনটি বর্তমানে ৩০ এপ্রিল পর্যন্ত প্রি-অর্ডারের জন্য উপলব্ধ রয়েছে। অন্যান্য দেশে ফোনটি

হুয়াওয়ে নোভা ওয়াই৭০ প্লাস-এর স্পেসিফিকেশন (Huawei Nova Y70 Plus Specifications)

হুয়াওয়ে নোভা ওয়াই৭০ প্লাস-এ টিয়ারড্রপ নচ সহ ৬.৭৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ৯০.২৬ শতাংশ স্ক্রিন স্পেস অফার করে। এই ফোনে ফুল এইচডি+ রেজোলিউশন সাপোর্ট করবে বলে মনে করে হচ্ছে, তবে সংস্থা এ সম্পর্কে কিছু নিশ্চিত করেনি। এমনকি পারফরম্যান্সের জন্য এই হুয়াওয়ে হ্যান্ডসেটে কোন প্রসেসর ব্যবহার করা হয়েছে সেটি সম্পর্কেও এখনও কিছু জানায়নি সংস্থা। হুয়াওয়ে নোভা ওয়াই৭০ প্লাস-এ ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ মিলবে। এই ফোনে স্টোরেজ বাড়ানোর জন্য একটি মাইক্রোএসডি কার্ড স্লটও উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য Huawei Nova Y70 Plus-এর পিছনের ক্যামেরা সেটআপে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১২০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেললের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। এছাড়া, নিরাপত্তার জন্য, Huawei Nova Y70 Plus-এ রয়েছে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এই হুয়াওয়ে ডিভাইসে গুগল মোবাইল পরিষেবা অনুপস্থিত রয়েছে, তাই প্রয়োজনীয় অ্যাপ ডাউনলোড করার জন্য ফোনটি হুয়াওয়ের অ্যাপগ্যালারি (AppGallery)-এর সাথে এসেছে।

সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Huawei Nova Y70 Plus-এ একটি বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ এসেছে৷ সংস্থার দাবি যে, ফোনটি একবার চার্জ দিলে ৩ দিন পর্যন্ত চলতে পারে। অডিওফাইলের জন্য, এই হ্যান্ডসেটে হিস্টেন ৯.১ এবং হুয়াওয়ে সুপারসাউন্ড অডিও প্রযুক্তির সাপোর্ট মিলবে।

সঙ্গে থাকুন ➥