Husqvarna আনছে ইলেকট্রিক স্কুটার ও বাইক, জানুন লঞ্চের সময়

Avatar

Published on:

প্রথমসারির অটোমোবাইল ব্র্যান্ডগুলির দেখাদেখি Husqvarna, টু-হুইলারের বৈদ্যুতিকরণের পথে অগ্রসর হচ্ছে। এই সুইডেশ বাইক মেকার সম্প্রতি E-Pilen ইলেকট্রিক মোটরসাইকেলের কনসেপ্ট মডেলের টিজার প্রকাশ্যে এনেছিল। পাশাপাশি সংস্থাটির প্রথম ইলেকট্রিক স্কুটারের ছবি গত সেপ্টেম্বরে ফাঁস হয়েছিল। এবার Husqvarna-র প্রথম ই-বাইক এবং ই-স্কুটার কবে বাজারে পা রাখবে সেই নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

Husqvarna-র মালিক সংস্থা Pierer Mobility-র লেটেস্ট প্রেজেন্টেশন বলছে, ইলেকট্রিক ভেহিকেল দুটি ২০২২ সালের মধ্যেই লঞ্চ করা হবে। দুটি প্রোডাক্টই এখন বিকাশের পর্যায়ে রয়েছে বলে প্রেজেন্টেশনে উল্লেখ করা হয়েছে। এছাড়া Husqvarna-র আপকামিং বাইক এবং স্কুটারের ইলেকট্রিক মোটরের রেটিং সম্পর্কেও জানা গিয়েছে।

husqvarna-electric-scooter-launch-confirmed-for-2022.jpg

স্কুটারটি শুধুমাত্র ৪ কিলোওয়াট মোটরে উপলব্ধ হবে। অন্যদিকে, ইলেকট্রিক মোটরসাইকেলটি ৪ কিলোওয়াট ও ১০ কিলোওয়াট মোটর অপশনে বাজারে আসবে। Husqvarna-র Svartpilen 250 ও Vitpilen এখন বাজাজের চাকান প্ল্যান্টে ম্যানুফ্যাকচারিং হচ্ছে৷ সেক্ষেত্রে, নতুন মডেল দুটি চাকান থেকেই অ্যাসেম্বলি হয়ে বেরোবে বলে অনুমান করা যায়।

প্রসঙ্গত, নয়া ইলেকট্রিক অবতারে ভারতে Bajaj Chetak এর প্রত্যাবর্তনের কয়েক সপ্তাহ আগে বাজাজ অটো (Bajaj Auto)-র ম্যানেজিং ডিরেক্টার রাজীব বাজাজ বলেছিলেন, Chetak এর প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে KTM এবং Husqvarna, পারফরম্যান্স কেন্দ্রিক ইলেকট্রিক স্কুটার ডেভলপ করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥