Indian FTR Championship Edition: অত্যন্ত দুর্লভ, বিশ্বজুড়ে এই স্পেশ্যাল এডিশন বাইক মিলবে মাত্র চারশোটি

Avatar

Published on:

আমেরিকার আইকনিক টু-হুইলার প্রস্তুতকারী ইন্ডিয়ান মোটরসাইকেল (Indian Motorcycle) তাদের FTR Championship Edition মডেল সামনে আনল। বাইকটি অত্যন্ত দুর্লভ হবে বলেই জানিয়েছে ইন্ডিয়ান৷ সমগ্র বিশ্বের জন্য বাইকটির মাত্র ৪০০ ইউনিট তৈরি করবে তারা। মূলত FTR750 থেকে অনুপ্রাণিত হয়ে FTR Championship Edition তৈরি করেছে Indian Motorcycle।

এফটিআর চ্যাম্পিয়নশিপ এডিশন (FTR Championship Edition) একঝাঁক ইউনিক বডি প্যানেলের সাথে আসবে। এতে ফাইবার ট্যাঙ্ক শ্রাউড, ফ্রন্ট ফাইন্ডার এবং সিট কাউল থাকবে। বাইকটির কেতাদুরস্ত লুকের পাশাপাশি পারফরম্যান্স উন্নত করার জন্য টাইটানিয়াম অ্যাক্রোপোভিক এগজস্ট ক্যানিস্টার যোগ করা হয়েছে।

FTR Championship Edition-এর রাইডিং মোড তিনটি – স্পোর্ট, স্ট্যান্ডার্ড এবং রেন। এর অন্যান্য ফিচারগুলির মধ্যে ট্রাকশন কন্ট্রোল, হুইলি কন্ট্রোল, এবং কর্নারিং এবিএস উল্লেখযোগ্য। আবার বাইকটিতে ব্লুটুথ সাপোর্ট সহ টাচস্ক্রিন ডিসপ্লে এবং ফুল এলইডি লাইটিং আছে।

এফটিআর চ্যাম্পিয়নশিপ এডিশন রেগুলার মডেলটির মতো ১,২০৩ সিসি টুইন সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিনে দৌড়বে, যা সর্বোচ্চ ১২০ এইচপি এবং ১১৮ এনএম টর্ক উৎপন্ন করে৷ দানবাকার ইঞ্জিনের সাথে দেওয়া হয়েছে ৬-স্পিড গিয়ার বক্স। এছাড়া বাইকটির সামনে ফুল অ্যাডজাস্টেবল আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক, পিছনে অ্যাডজাস্টেবল পিগিব্যাক রিয়ার শক, সামনের চাকায় ডুয়েল ডিস্ক এবং পেছনের চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক বর্তমান৷

FTR Championship Edition লঞ্চ হওয়ার পর আমেরিকার বাজারে তার দাম হতে পারে ১৬,৪৯৯ ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১২.৬১ লক্ষ টাকা। তবে অনুমান, আমেরিকার তুলনায় এখানে দাম আরো বেশি হবে৷

সঙ্গে থাকুন ➥