Indian Oil দেশজুড়ে 1000 চার্জিং স্টেশন তৈরি করল, আগামী দিনে 10000 পেট্রোল পাম্পে EV চার্জের ব্যবস্থা

Avatar

Published on:

দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা Indian Oil Corporation ভারতে ১,০০০ টি ইলেকট্রিক ভেহিকেল চার্জিং স্টেশন (EVCS) তৈরি করেছে বলে ঘোষণা করলো। দেশে বৈদ্যুতিক ক্ষেত্রে গতিশীলতা নিয়ে আসার ক্ষেত্রে যা বিশেষ সহায়তা করবে। এমনকি দেশের আরও একাধিক রাজ্যে এবং শহরে ৩,০০০-এর অধিক ইভি চার্জিং পরিকাঠামো তৈরির পরিকল্পনার কথা জানিয়েছে সংস্থাটি।

এই প্রসঙ্গে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (Indian Oil Corporation)-এর ডিরেক্টর (মার্কেটিং) ভি সতিশ কুমার (V. Satish Kumar) বলেছেন, “১,০০০ টি চার্জিং পয়েন্ট বসানোর মাধ্যমে দেশে বৈদ্যুতিক ক্ষেত্রে বিপ্লব নিয়ে আসার লড়াইতে আমরা আমাদের প্রথম মাইলফলক স্পর্শ করতে পেরেছি।” তিনি আরও বলেছেন, “পরবর্তী তিন বছরের মধ্যে ১০,০০০ পেট্রোল পাম্পে বৈদ্যুতিক যানবাহন চার্জিংয়ের সুবিধা প্রদান করার ব্যবস্থা হচ্ছে।”

দেশে বৈদ্যুতিক গতিশীলতার বিষয়ে সতিশ কুমারের প্রতিক্রিয়া, “অটোমোবাইল সংস্থাগুলিকে উৎপাদন বাড়াতে এবং তা কিনতে গ্রাহকদের আত্মবিশ্বাস জোগাবে এই চার্জিং স্টেশনগুলি।” সংস্থাটি জানিয়েছে ২০১৭ সালে তারা নাগপুরে প্রথম ইভি চার্জার বসিয়েছিল। বর্তমানে দেশের ৫০০-র অধিক শহর, মফস্বল এবং রাজ্য ও জাতীয় সড়কের পাশে এদের চার্জিং পয়েন্ট রয়েছে।

আবার আগামী তিন বছরের মধ্যে জাতীয় সড়কের পাশে ৩,০০০-এর অধিক চার্জিং স্টেশন বসানোর পরিকল্পনা করছে Indian Oil। বর্তমানে মুম্বাই, দিল্লি, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, আমেদাবাদ, চেন্নাই, কলকাতা, সুরাট এবং পুণেতে চার্জিং পরিকাঠামো তৈরির কাজ চলছে সংস্থাটির।

সঙ্গে থাকুন ➥