iQOO Z3 5G ভারতের প্রথম Snapdragon 768G প্রসেসরের ফোন হবে, পাওয়া যাবে Amazon থেকে

Updated on:

ভিভো-র সাব ব্র্যান্ড, iQOO ভারতে তাদের নতুন মিড রেঞ্জ ফোন iQOO Z3 5G লঞ্চ করতে চলেছে। এটি ভারতে কোম্পানির প্রথম Z সিরিজের ফোন হবে। ইতিমধ্যেই iQOO সোশ্যাল মিডিয়ায় ফোনটির বিভিন্ন টিজার প্রকাশ করতে শুরু করেছে। জানা গেছে iQOO Z3 5G ভারতের প্রথম Snapdragon 768G প্রসেসরের ফোন হবে। এবার Amazon India থেকে ফোনটির মাইক্রো সাইট লাইভ করা হল। অর্থাৎ ভারতে ফোনটি Amazon থেকে পাওয়া যাবে। প্রসঙ্গত এই ফোনটি কয়েক মাস আগেই চীনে লঞ্চ হয়েছিল।

Amazon India এর মাইক্রো-সাইট অনুযায়ী, iQOO Z3 5G ফোনে থাকবে Snapdragon 768G প্রসেসর। এটি 7nm ফেব্রিকেশন প্রসেসে নির্মিত। আবার ফোনটি 8 জিবি র‌্যাম সহ পাওয়া যাবে। শুধু তাই নয়, এই ফোনে থাকবে 3 জিবি অতিরিক্ত র‌্যাম, এই ফিচার কিভাবে কাজ করে জানতে এখানে ক্লিক করতে পারেন।

iQOO Z3 5G এর স্পেসিফিকেশন, ফিচার ও দাম

ইতিমধ্যেই ফোনটি চীনে লঞ্চ হওয়ায় এর স্পেসিফিকেশন আমাদের জানা। iQOO Z3 5G ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত 6.8 ইঞ্চি ফুল এইচডি প্লাস (2408 x 1080 পিক্সেল) ওয়াটারড্রপ নচ ডিসপ্লে রয়েছে। এই ফোনে Snapdragon 768G প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে 8 জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR 4x) ও 256 জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 2.2)। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে 55 ওয়াট ফ্ল্যাশ চার্জ সাপোর্ট সহ 4,400 এমএএইচ ব্যাটারি আছে।

iQOO Z3 5G ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল 64 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + 8 মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + 2 মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে 16 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। চীনে ফোনটির দাম শুরু হয়েছিল 1,699 ইউয়ান (প্রায় 19,300 টাকা) থেকে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥