৩০০ টাকার কমে Jio, Airtel, BSNL ও Vi-এর সেরা প্ল্যানগুলি দেখে নিন, পাবেন অনেক সুবিধা

Avatar

Published on:

বর্তমান স্মার্টফোনময় জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হল রিচার্জ প্ল্যান। এটি ছাড়া যেন ফোন একটা খেলনা। তাই ইউজারদের সুবিধার্থে তথা বাজারে প্রতিদ্বন্দ্বিতার কারণে দেশীয় টেলিকম অপারেটরগুলি একাধিক লোভনীয় প্রিপেড বা পোস্টপেড প্ল্যান অফার করে থাকে। এইসব প্ল্যানের দৈনিক আনলিমিটেড ভয়েস কল, লিমিটেড ডেটা ব্যবহার ও এসএমএস পাঠানোর ছাড়পত্র সাধারণ গ্রাহকদের চাহিদাকে সর্বদা তুষ্ট রাখে। পাশাপাশি অতিরিক্ত হিসেবে প্রায় প্রতিটি টেলিকম সংস্থাই এখন ‘Free OTT Benefit’ প্রদানের মাধ্যমে গ্রাহকদের মন জিতে নিতে সক্ষম। এজন্য তারা বাজারে এমন কিছু রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হয়, যেগুলির প্রতি গ্রাহকদের আকর্ষিত না হওয়া প্রায় অসম্ভব। এই প্রতিবেদনে ৩০০ টাকার নীচে উপলব্ধ Reliance Jio, Vodafone Idea (Vi), Airtel, এবং BSNL-এর এমনই কিছু লাভজনক স্বল্পমেয়াদী প্রিপেড রিচার্জ প্ল্যানের কথা আমরা আপনাদেরকে জানাতে চলেছি।

এয়ারটেল ২১৯ টাকায় একটি প্রিপেড প্ল্যান অফার করে, যা ২৮ দিনের মেয়াদে আনলিমিটেড কলিং সহ প্রতিদিন ১০০ টি এসএমএস এবং ১ জিবি ডেটা ব্যবহারের সুযোগ দেয়। এই প্ল্যানের অতিরিক্ত সুবিধাগুলির মধ্যে রয়েছে Airtel XStream এবং Wynk music সাবস্ক্রিপশন। সংস্থার ২৪৯ টাকার প্রিপেড প্ল্যানে রয়েছে আনলিমিটেড কলিং সহ প্রতিদিন ১০০ টি এসএমএস এবং ১.৫ জিবি ডেটা ব্যবহারের সুযোগ। পাশাপাশি এই প্ল্যানেও Airtel XStream সাবস্ক্রিপশন এবং Wynk music-এর অ্যাক্সেস পাওয়া যাবে।

আবার এয়ারটেলের ২৭৯ টাকার প্রিপেইড প্ল্যানটি প্রতিদিন ১০০ টি এসএমএস, আনলিমিটেড কলিং সহ দৈনিক ২ জিবি ডেটা অফার করে। এই প্ল্যানের এক্সট্রা বেনিফিটগুলির মধ্যে রয়েছে Airtel XStream সাবস্ক্রিপশন, Wynk music সহ বিনামূল্যে অনলাইন কোর্সের অ্যাক্সেস। পাশাপাশি Bharti Axa লাইফ ইনস্যুরেন্সের সুবিধা সহ Fastag-এ ১৫০ টাকা ক্যাশব্যাক পাওয়া যাবে। আরও ১০ টাকা ব্যয় করলে, অর্থাৎ সংস্থার ২৮৯ টাকার প্ল্যানে ইউজাররা ২৭৯ টাকার প্রিপেইড প্ল্যানের সমস্ত সুবিধার পাশাপাশি Zee5 Premium-এর অ্যানুয়াল সাবস্ক্রিপশন পেয়ে যাবেন।

জিও-র ১৫৫ টাকার প্রিপেইড প্ল্যানে ২৮ দিনের জন্য ৩০০ টি ফ্রি এসএমএস, আনলিমিটেড ডোমেস্টিক কল সহ ২৮ জিবি ডেটা দেওয়া হয়েছে। এই প্ল্যানটির মাধ্যমে জিও অ্যাপগুলিতে কমপ্লিমেন্টারি সাবস্ক্রিপশনও পাওয়া যাবে। জিও-র ১৮৫ টাকার অপর একটি প্রিপেইড প্ল্যান রয়েছে যা ২৮ দিনের মেয়াদে ৩০০ টি ফ্রি এসএমএস, আনলিমিটেড ডোমেস্টিক কল সহ ২৮ জিবি ডেটা অফার করে, এবং সাথে রয়েছে জিও অ্যাপগুলিতে কমপ্লিমেন্টারি সাবস্ক্রিপশনের সুবিধা।

অন্যদিকে জিও ১৯৯ টাকার প্রিপেড প্ল্যান অফার করে। এই প্ল্যানটির মেয়াদ ২৮ দিন এবং এতে প্রতিদিন ১০০ টি ফ্রি এসএমএস, আনলিমিটেড কল, দৈনিক ১.৫ জিবি ডেটা, এবং জিও অ্যাপগুলির সাবস্ক্রিপশন পাওয়া যায়। কোম্পানির ২৪৯ টাকার প্রিপেড প্ল্যানের মেয়াদ ২৮ দিন এবং প্রতিদিন ২ জিবি ডেটা, জিও অ্যাপগুলির সাবস্ক্রিপশন, আনলিমিটেড ডোমেস্টিক কল, এবং দৈনিক ১০০ টি ফ্রি এসএমএস অফার করা হয়।

ভিআই বা ভোডাফোন আইডিয়ার ২১৯ টাকার একটি প্রিপেড প্ল্যান রয়েছে, যা আনলিমিটেড কল সহ ২৮ দিনের মেয়াদে প্রতিদিন ১ জিবি ডেটা ব্যবহার করতে দেয়। আবার ২৪৯ টাকার প্রিপেড প্ল্যানে ২৮ দিনের জন্য প্রতিদিন ১.৫ জিবি ডেটা এবং আনলিমিটেড টকটাইম পাওয়া যায়। কোম্পানির ২৯৯ টাকার প্রিপেড প্ল্যানটি ২৮ দিনের মেয়াদে প্রতিদিন ৪ জিবি ডেটা (ডাবল ডেটা বেনিফিট) এবং আনলিমিটেড টকটাইম অফার করে।

বিএসএনএল-এর ক্ষেত্রে আমরা শুরুতে ১১৮ টাকার প্রিপেড প্ল্যানের কথা বলবো। এই প্ল্যানে ২১ দিনের মেয়াদে দৈনিক ০.৫ জিবি ডেটা পাওয়া যায়। আবার ১৮৭ টাকার প্ল্যানে ২৮ দিনের মেয়াদে প্রতিদিন ২ জিবি ডেটা মেলে। সংস্থার ২৪৯ টাকার প্রিপেড প্ল্যানটিতে ৩০ দিনের জন্য ৫০ জিবি ডেটা, আনলিমিটেড কল, প্রতিদিন ১০০ টি এসএমএস, এবং EROS Now-এর সাবস্ক্রিপশন অফার করা হয়; তবে এই ডেটা লিমিট শেষ হয়ে গেলে স্পিড কমে ৮০ কেবিপিএস হয়ে যায়। বিএসএনএল-এর ১৯৭ টাকার প্রিপেইড প্ল্যানটি ১৫০ দিনের জন্য দৈনিক ২ জিবি ডেটা ব্যবহার করতে দেয়।

সঙ্গে থাকুন ➥