Komaki DT 3000 Launch Date: তুফানি গতির সাথে 220 কিমি রেঞ্জ, শুক্রবার হাই স্পিড ই-স্কুটার লঞ্চ করবে কোমাকি

Avatar

Updated on:

চালাতে লাইসেন্স বা রেজিস্ট্রেশন লাগে না বলে কম গতির (ঘন্টায় ২৫ কিমির কম) ইলেকট্রিক স্কুটারের জনপ্রিয়তা দেশে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। হালকা ওজন এবং চালানো সহজ বলে কিশোর থেকে বৃদ্ধ, সব বয়সীরাই লো-স্পিড ই-স্কুটার কিনতে আগ্রহ দেখাচ্ছেন। একই সাথে, যারা গতি ভালবাসেন, কিন্তু জ্বালানির জন্য অতিরিক্ত ব্যয়ে রাজী নন, তাঁদের কাছে হাই-স্পিড বা বেশি গতিসম্পন্ন বৈদ্যুতিক স্কুটারের গ্রহণযোগ্যতা ধীরে ধীরে বাড়ছে। এমনই ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে ভারতের বাজারে একটি নতুন ব্যাটারিচালিত ই-স্কুটার নিয়ে আসার ঘোষণা করল কোমাকি ইলেকট্রিক ভেহিকেল (Komaki Electric Vehicle)।

কোমাকি তাদের আপকামিং ইলেকট্রিক স্কুটারের নামকরণ করেছে DT-3000। এটি দেশের বাজারে আগামী ২৫ মার্চ, শুক্রবার লঞ্চ করা হবে বলে ঘোষণা করা হয়েছে। ই-স্কুটারটি সে দিনই কোমাকির বিভিন্ন ডিলারশিপে উপলব্ধ হবে। দাম রাখা হবে ১.১৫ লক্ষ টাকা৷ষ। বিদ্যুৎচালিত স্কুটারটির ছবি প্রকাশ না করলেও স্পেসিফিকেশনগুলির বিষয়ে জানিয়েছে সংস্থাটি।

Komaki DT-3000 একটি ৩ কিলোওয়াট ক্ষমতার পাওয়ারফুল বিএলডিসি মোটর এবং যা একটি ৬২ ভোল্ট ৫২ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি দ্বারা পরিচালিত হবে। কোমাকির দাবি, এটি একবার চার্জ দিলে ১৮০-২২০ কিমি পর্যন্ত চলবে এবং প্রতি ঘন্টায় সর্বোচ্চ ৯০ কিমি গতিবেগ স্পর্শ করতে পারবে। উল্লেখ্য, এটি সংস্থার ষষ্ঠ হাই-স্পিড ইলেকট্রিক স্কুটার হতে চলেছে।

সংস্থার দাবি, Komaki DT-3000 বিভিন্ন কাটিং-এজ ফিচারের সাথে আসবে। এটি তিনটি রঙের বিকল্পে উপলব্ধ হবে বলে জানা গিয়েছে। কোমাকির ইভি শাখার ডিরেক্টর গুঞ্জন মালহোত্রা বলেছেন, আমরা আবারও Komaki DT-3000 দিয়ে গ্রাহকদের হৃদয় জয় করতে যাচ্ছি। এইবার তারা এই সেগমেন্টে অতুলনীয় গাড়ি চালানোর জন্য গর্ববোধ করবেন।

প্রসঙ্গত, গত জানুয়ারিতে একসাথে দু’টো দু’চাকার বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করেছিল কোমাকি‌। তার মধ্যে একটি ছিল Komaki Ranger, যাকে দেশের প্রথম ইলেকট্রিক ক্রুজার বলে উল্লেখ করেছিল তারা। আর অপরটি হল Komaki Venice ৷ যার ডিজাইনে সাবেকিয়ানা ভাব রয়েছে।

সঙ্গে থাকুন ➥