Lenovo Legion Y90 গেমিং স্মার্টফোন আসছে 16GB র‍্যাম ও Snapdragon 8 Gen 1 প্রসেসরের সাথে

Avatar

Published on:

লেনোভো তাদের লিজিয়ন সিরিজের অধীনে Lenovo Legion Y90 গেমিং স্মার্টফোনটি শীঘ্রই চীনের বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। শোনা যাচ্ছে এই মডেলটিই আবার এবছর প্রথম ত্রৈমাসিকে Lenovo Legion 3 Elite / Pro নামে গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে। সম্প্রতি লেনোভো-র স্মার্টফোনটি চীনের TENAA টেলিকম অথরিটির সাইট থেকে অনুমোদন লাভ করেছে। সাইটের লিস্টিং থেকে এই ফোনটির বেশকিছু প্রধান স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। জানা গেছে এই হ্যান্ডসেটে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, সর্বাধিক ১৬ জিবি র‍্যাম, ৫,৬০০ এমএএইচ ডুয়েল সেল ব্যাটারি।

লেনোভো লিজিয়ন ওয়াই৯০- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Lenovo Legion Y90 Expected Specifications)

L71061 মডেল নম্বর সহ লেনোভো লিজিয়ন ওয়াই৯০ গেমিং স্মার্টফোনটি TENAA-এর ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এই সাইটের লিস্টিং অনুযায়ী, আসন্ন গেমিং ফোনে রয়েছে ৬.৯ ইঞ্চির ফুল এইচডি+ (১,০৮০ x ২,৪৬০ পিক্সেল) ডিসপ্লে।

TENAA-এর তালিকায় লেনোভো লিজিয়ন ওয়াই৯০ ফোনের ক্যামেরার বিবরণটি ভুলভাবে উল্লেখ করা হয়েছে। পূর্ববর্তী রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে, এই গেমিং ফোনের ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেল (প্রাইমারি) + ১৬ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) সেন্সর সহ ডুয়াল-ক্যামেরা সেটআপ থাকবে। এছাড়া ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৪৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে।

পারফরম্যান্সের জন্য Lenovo Legion Y90 ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। লিস্টিংয়ে বলা হয়েছে যে, এই স্মার্টফোনটি ৮ জিবি/ ১০ জিবি / ১২ জিবি / ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি / ৫১২ জিবি ইউ এফএস৩.১ স্টোরেজ সহ চীনের বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম স্কিনে রান করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য Lenovo Legion Y90 ফোনে দেওয়া হবে ৫,৬০০ এমএএইচ (সাধারণ মান) ডুয়েল-সেল ব্যাটারি। উল্লেখ্য, TENAA- এর তালিকায় শুধুমাত্র একটি সেলের ২,৬৫০ এমএএইএইচ ব্যাটারি ক্যাপাসিটিই উল্লেখ করা হয়েছে। আবার 3C সার্টিফিকেশন সাইট থেকে জানা গিয়েছিল যে, এই ফোনে থাকবে ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। নিরাপত্তার জন্য, Lenovo Legion Y90 ফোনে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হবে।

এছাড়া ফোনের পরিমাপ ১৭৭ x ৭৮.১ x ১০.৯ মিলিমিটার এবং ওজন ২৫২ গ্রাম। সর্বোপরি আসন্ন গেমিং স্মার্টফোনটি ব্ল্যাক, হোয়াইট, ব্লু, সায়ান, গ্রীন, গোল্ডেন, রেড, সিলভার এবং গ্রের মতো একাধিক কালার অপশনে বাজারে উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥