লঞ্চের আগে বড় তথ্য ফাঁস, XUV700 SUV-র ইঞ্জিন ও ফিচার-সহ আসছে নতুন Mahindra Scorpio-N

Avatar

Published on:

নতুন Mahindra Scorpio-N আগামী ২৭ জুন আত্মপ্রকাশ করছে বলে ইতিমধ্যেই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়েছে। স্করপিওর কুড়ি বছর পূর্তি উপলক্ষ্যে সম্পূর্ণ ভিন্ন অবতারে লঞ্চ হতে চলেছে এসইউভিটি। নতুন মডেলের বুকিং গ্রহণও চালু করা হয়েছে। Scorpio-N এর উৎপাদন পুণের চাকানের কারখানায় শুরু হতে চলেছে আগামী কয়েক সপ্তাহের মধ্যে। সম্প্রতি প্রকাশিত অফিসিয়াল ছবি থেকে স্পষ্ট, ডিজাইনের নিরিখে বড়সড় পরিবর্তন থাকছে এতে।

কেবিনের ছবি অফিশিয়ালি প্রকাশ না হলেও নতুন Scorpio N উল্লেখযোগ্য পরিবর্তন এবং ফিচারগুলির দিক থেকে বড় আপগ্রেড পাবে বলে আশা করা যায়।
আবার নতুন স্করপিওর বেশিরভাগ বৈশিষ্ট্য মাহিন্দ্রার অপর এসইউভি XUV700 থেকে ধার নেওয়া নেওয়া হতে পারে। যেমন স্মার্টফোন কানেক্টিভিটি-সহ সনির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম‌  এন্ট্রি-লেভেল ভ্যারিয়েন্টে ৮-ইঞ্চি ডিসপ্লে থাকলেও, দামী মডেলে আরও বড় ইউনিট থাকবে।

এদিকে জল্পনা শোনা যাচ্ছে যে, নতুন Scorpio-N গাড়ি XUV700-এর মতো ADAS (অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম) পাবে। এছাড়াও Scorpio N  এয়ারব্যাগ, ডিস্ক ব্রেক, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, ইলেকট্রিক স্টেবিলিটি কন্ট্রোল অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ইলেকট্রিক সানরুফ, পুশ বোতাম স্টার্ট/স্টপ, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, ৮-স্পিকার থ্রিডি অডিও সিস্টেম-সহ আসতে চলেছে।

পারফরম্যান্সের কথা বললে, নতুন প্রজন্মের Scorpio-তে ২.০-লিটার mStallion টার্বোচার্জড পেট্রল ইঞ্জিন ও ২.২-লিটার mHawk ডিজেল ইঞ্জিন থাকতে পারে। ডিজেলের চেয়ে পেট্রল ইঞ্জিন আরও শক্তিশালী হবে‌‌। মাহিন্দ্রার ফ্ল্যাগশিপ এসইউভি XUV700 ও Thar-এও ব্যবহৃত এই টার্বোচার্জড পেট্রল পাওয়ারট্রেন স্করপিও এনকে ১৬৮ এইচপি ক্ষমতা উৎপন্ন করতে সাহায্য করবে বলে মনে করা হচ্ছে। যা পুরনো প্রজন্মের স্করপিওর ২.২ লিটার ডিজেল ইঞ্জিনের পাওয়ারের থেকে ৪০ এইচপি বেশি।

সঙ্গে থাকুন ➥