গাড়ির চাবি পেতে পাক্কা 2 বছর, তোয়াক্কা না করেই Mahindra XUV700 বুক করে রাখলেন 1.5 লাখ ভারতীয়

Avatar

Published on:

গত বছর আগস্টে লঞ্চ হয়ে ভারতে মিড-সাইজ SUV গাড়ির সেগমেন্টে আলোড়ন সৃষ্টি করেছিল Mahindra XUV700। বুকিং শুরু হওয়ার প্রথম দিনে ৫৭ মিনিটের মধ্যেই ২৫,০০০ বুকিংয়ের লক্ষ্যমাত্রা স্পর্শ করে গাড়িটি। প্রথম দিনে এত চাহিদা দেখে সংস্থার খোদ কর্মকর্তারাই তাজ্জব হয়ে যান। এমনকি দ্বিতীয় দিনেও খুব অল্প সময়ের ব্যবধানে আরও ২৫,০০০ বুকিংয়ের সাক্ষী থেকেছিল মাহিন্দ্রার ফ্ল্যাগশিপ গাড়িটি। তবে এবারে আরও এক মাইলফলক স্পর্শের কথা জানালো নির্মাতা সংস্থা। লঞ্চের মাত্র ১১ মাসের মধ্যে Mahindra XUV700-এর ঝুলিতে বর্তমানে দেড় লক্ষ অর্ডার রয়েছে। মুড়ি মুড়কির মতো বুকিং পেলেও বর্তমানে গাড়িটির ওয়েটিং পিরিয়ড কমিয়ে আনাই সংস্থার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

Mahindra XUV700-এর লঞ্চের সময় স্পেশাল প্রাইস রাখা হয়েছিল ১১.৯৯ লাখ টাকা। তবে বুকিং এর দ্বিতীয় দিনে তা বাড়িয়ে ১২.৪৯ লক্ষ করা হয়। যদিও পরবর্তীতে ফের একবার বাড়িয়ে MX পেট্রোল ম্যানুয়াল ভ্যারিয়েন্টটির দাম ১৩.১৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) করা হয়েছে। এদিকে, বর্তমানে ভারতের বিক্রিত সমস্ত এসইউভি গাড়ির মধ্যে সর্বাধিক ওয়েটিং পিরিয়ড রয়েছে XUV700। শুনলে অবাক হতে হয়, এর নির্দিষ্ট কয়েকটি ভ্যারিয়েন্ট অর্ডার করার পর ক্রেতাদের প্রায় দু’বছর পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।

সংস্থা সূত্রে খবর জুন মাস পর্যন্ত মাহিন্দ্রা মোট ৪২,০০০ ক্রেতাকে XUV700 ডেলিভারি দিয়েছে। তার মানে এখনও এক লাখের বেশি গ্রাহক গাড়ির চাবি হাতে পাওয়ার জন্য অপেক্ষমাণ। যদিও সংস্থার তরফে এই সমস্যা দূরীকরণের চেষ্টা চালানো হচ্ছে বলে জানানো হয়েছে। এই প্রসঙ্গে মাহিন্দ্রার সভাপতি বিজয় নাকরা বলেন, “যেকোন বড় ব্র্যান্ডের সর্বদা একটি ওয়েটিং পিরিয়ড থাকে। তবে ওয়েটিং, উৎপাদন বৃদ্ধির ক্ষমতা, এবং ডেলিভারি দেওয়ার মধ্যে একটি সূক্ষ্ম ভারসাম্য থাকে।”

প্রসঙ্গত, XUV500-এর সুযোগ্য উত্তরসূরি হিসেবে এসেছে XUV700। নতুন বডি ডিজাইন, আধুনিক ফিচার এবং সুরক্ষাজনিত বৈশিষ্ট্য সহ আরও অন্যান্য বিশেষত্ব বর্তমান এতে। বস্তুত, SUV সেগমেন্টে প্রথম অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম বা ADAS প্রযুক্তি সহ হাজির হয়েছিল Mahindra XUV700। ভারতের বাজারে এর মূল প্রতিপক্ষদের মধ্যে রয়েছে Tata Safari, MG Hector Plus এবং সদ্য লঞ্চ হওয়া Kia Carens।

সঙ্গে থাকুন ➥