টিভি বা কম্পিউটারের মাধ্যমে হবে ভিডিও কলিং, MI TV Webcam সস্তায় ভারতে লঞ্চ হল

Published on:

করোনকালে সারা বিশ্বেই বন্ধু পরিজনদের সাথে দেখা করার (পড়ুন সাক্ষাৎ) অন্যতম মাধ্যম হয়ে উঠেছে ভিডিও কলিং। তাছাড়া অফিস মিটিং থেকে শুরু করে ছাত্রছাত্রীদের ক্লাস- সব গুরুত্বপূর্ণ ক্ষেত্রে এখন ভার্চুয়াল মিটিংই একমাত্র ভরসা। আর সেই কথা মাথায় রেখেই, আজ ভারতের বাজারে চীনা কোম্পানি Xiaomi, লঞ্চ করল Mi TV Webcam, যার মাধ্যমে আপনি সরাসরি আপনার স্মার্টটিভির সাথে কানেক্ট করে ভিডিও কলিং উপভোগ করতে পারবেন। পাশাপাশি, এটিকে সংযুক্ত করতে একটি ইউএসবি (USB) ইন্টারফেস আছে, ফলে শুধুমাত্র রেডমি বা এমআই (Mi) টিভির সাথেই নয়, যে কোনো অ্যান্ড্রয়েড ভিত্তিক টিভি এবং উইন্ডোজ ম্যাকওএস (macOS) কম্পিউটারের সাথেও এটিকে সংযুক্ত করা যাবে। এমআই টিভি ওয়েবক্যামটি ২৫ এফপিএসে ফুল এইচডি (HD) বা ১০৮০পি (p) ভিডিও ক্যাপচার করে। এছাড়া ওয়েবক্যামটিতে ৭১ ডিগ্ৰি ফিল্ড-ভিউ এবং ডুয়াল ফার-ফিল্ড মাইক্রোফোন আছে। চলুন জেনে নেওয়া যাক Mi TV ওয়েবক্যামটির দাম, প্রাপ্যতা, স্পেসিফিকেশন এবং ফিচার সম্বন্ধে।

Mi TV Webcam-এর দাম এবং প্রাপ্যতা

দামের দিক থেকেও এমআই টিভি ওয়েবক্যামটি যথেষ্ট সস্তা। ভারতে এটির দাম নির্ধারণ করা হয়েছে ১,৯৯৯ টাকা। সেখানে, এই মাসের শুরুতে লঞ্চ হওয়া একদম একই স্পেসিফিকেশন ও ডিজাইনের ওয়ানপ্লাস টিভি ক্যামেরার দাম ২,৪৯৯ টাকা। Mi TV ওয়েবক্যামটি আগামী ২৮ শে জুন থেকে Mi হোম ও Mi স্টোর থেকে ক্রয় করা যাবে।

Mi TV Webcam-এর স্পেসিফিকেশন এবং ফিচার

এমআই টিভি ওয়েবক্যামটিতে গুগল ডুও (Google Duo)-র মাধ্যমে ভিডিও কল করা যায়। এটিতে একটি ২ মেগাপিক্সেল সেন্সর আছে, যেটিতে ২৫ এফপিএসে (fps) ১০৮০পি (p) ভিডিও রেকর্ডিং হয়। পাশাপাশি, ক্যামেরার সাথে আছে ডুয়াল স্টেরিও মাইক্রোফোন, ফলে আপনি ৪ মিটার দূর থেকে কথা বললেও সেই আওয়াজ পৌঁছে যাবে আপনার বিপরীত প্রান্তের মানুষটির কাছে। আবার এমআই টিভি ওয়েবক্যামটিতে আছে থ্রিডি (3D) ইমেজ নয়েজ রিডাকশন অ্যালগরিদম, যার ফলে ছবির গ্ৰেইন বা অস্পষ্টতা অনেক কমে যাবে।

গোপনীয়তার স্বার্থে, Mi TV Webcam-এ একটি ফিজিক্যাল শাটার আছে। ফলে আপনার যখন প্রয়োজন পড়বে না তখন আপনি শাটারটি টেনে দিতে পারেন। কানেক্টিভিটির জন্য এতে রয়েছে একটি ইউএসবি (USB) টাইপ-সি পোর্ট। এছাড়া একটি ১.৫ মিটারের ইউএসবি-এ থেকে ইউএসবি টাইপ-সি কেবল বক্সের মধ্যে পেয়ে যাবেন।

এটিকে সংযুক্ত করতে একটি সামঞ্জস্যপূর্ণ চুম্বক বেস উপলব্ধ, ফলে খুব সহজেই এটি টিভি বা কম্পিউটারের সাথে আটকে যায়। এরপর টিভি প্লে স্টোর থেকে গুগল ডুও (Google Duo) ইন্সটল করে নিলেই কেল্লাফতে। আপনি আপনার টিভির মাধ্যমেই ভিডিও কল করতে পারবেন।

Mi TV ওয়েবক্যামটি যে কোনো অ্যান্ড্রয়েড টিভি ৮ বা তার চেয়ে উন্নততর ভার্সনের টিভিতে সাবলীলভাবে চলতে পারে এবং সমস্ত রেডমি বা এমআই (Mi) টিভিতে সাপোর্ট করে। ডেক্সটপের ক্ষেত্রে অন্তত উইন্ডোজ ৭ থাকা বাঞ্ছনীয়। পরিমাপের দিক থেকে, ডিভাইসটি ৮০×৩৫×৬৭ মিমি (mm) এবং এর ওজন ৪৫.৬ গ্ৰাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥