১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে Motorola Edge Lite হাজির, রয়েছে আরও অনেক চমৎকার ফিচার

Avatar

Published on:

Motorola চলতি বছরে তাদের Edge সিরিজের অধীনে একের পর এক নতুন স্মার্টফোন আনছে। কয়েক সপ্তাহ আগেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে Moto Edge 20 Pro (মোটো এজ ২০ প্রো), Edge 20 (এজ ২০) এবং Edge 20 Lite (এজ ২০ লাইট)। এছাড়া গত সপ্তাহে চীনে Motorola Edge S Pro নামের একটি ফোনের ওপর থেকেও পর্দা সরানো হয়েছে। তবে Motorola গ্লোবাল মার্কেটের মতো চীনেও একটি লাইট ভার্সন এনেছে, যার নাম Motorola Edge Lite (Motorola Edge Lite Luxury Version)। এই ফোনে পাওয়া যাবে OLED ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ও ট্রিপল রিয়ার ক্যামেরা।

Motorola Edge Lite এর দাম

মোটোরোলা এজ লাইট বা মোটোরোলা এজ লাইট লাক্সারি এডিশন ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২,৫৯৯ ইউয়ান (প্রায় ৩০,০০০ টাকা) ধার্য করা হয়েছে। আবার এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ২,৮৯৯ ইউয়ান (প্রায় ৩৩,০০০ টাকা)। ফোনটির একটি ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টও পাওয়া যাবে, যদিও এর দাম জানা যায়নি। আশা করা যায় মোটোরোলা এজ লাইট কয়েক মাসের মধ্যে গ্লোবাল মার্কেটে আসবে।

Motorola Edge Lite এর স্পেসিফিকেশন ও ফিচার

মোটোরোলা এজ লাইট বা মোটোরোলা এজ লাইট লাক্সারি এডিশন অ্যান্ড্রয়েড ১১ বেসড এমওয়াইইউআই ২.০ কাস্টম ওস-এ চলবে। এই ফোনে আছে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) OLED ডিসপ্লে, যার এসপেক্ট রেশিও ২০:৯, রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ৫৭৬ হার্টজ। মোটোরোলা এজ লাইট ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর, সাথে আছে অ্যাড্রেনো ৬৪২এল জিপিইউ। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ ( UFS 2.2) সহ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য Motorola Edge Lite ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৯ লেন্স সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও OIS সাপোর্ট সহ ৮ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স।

সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে এফ/২.২৫ লেন্স সহ ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সিকিউরিটির জন্য Motorola Edge Lite ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,০২০ এমএএইচ ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

কানেক্টিভিটি অপশনের মধ্যে 5G, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, এনএফসি ও ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির ওজন ১৬৩ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥