Motorola Moto G Stylus (2022) ফোনে থাকবে ৫০ মেগাপিক্সেল স্যামসাং ক্যামেরা সেন্সর, ফাঁস সমস্ত ফিচার

Avatar

Published on:

২০২০ সালের প্রথমদিকে মোটোরোলা (Motorola) তাদের Moto G Stylus সিরিজের মাধ্যমে মিড-রেঞ্জে স্টাইলাস পেন সাপোর্ট যুক্ত স্মার্টফোন বাজারে উন্মোচন করেছিল, যা ক্রেতাদের কাছে বেশ জনপ্রিয় হয়। তার পরের বছর অর্থাৎ ২০২১ -এর জানুয়ারিতে আবার এই ফোনের আপগ্রেড ভার্সনটি লঞ্চ করে সংস্থা। তারপর একটি গোটা বছর পার হয়ে গেছে এবং Motorola Moto G Stylus সিরিজের নতুন স্মার্টফোনটির লঞ্চ নিয়ে জল্পনাও শুরু হয়ে গেছে। আশা করা হচ্ছে সংস্থার প্রথা অনুযায়ী, এমাসেই Motorola Moto G Stylus ফোনের নতুন আপগ্রেড ভার্সনটির ওপর থেকে পর্দা সরানো হবে। তবে তার আগেই এখন প্রকাশ্যে এল এই নতুন ফোনটির সকল স্পেসিফিকেশন। রিপোর্ট অনুযায়ী, Motorola Moto G Stylus (2022) ফোনে থাকতে পারে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ, সর্বাধিক ৬ জিবি র‍্যাম ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

মোটোরোলা মোটো জি স্টাইলাস (২০২২) -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Motorola Moto G Stylus 2022 Expected Specifications)

মোটোরোলা মোটো জি স্টাইলাস (২০২২) ফোনের স্পেসিফিকেশনগুলি এক্সডিএ ডেভেলপারস (XDA Developers) সাইটের একটি রিপোর্টে প্রকাশ করা হয়েছে। জানা গেছে, মোটোরোলার স্টাইলাস পেন সাপোর্ট যুক্ত নতুন এই স্মার্টফোনের কোডনেম হল মিলান (Milan) এবং এই ফোনে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে দেখা যেতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ।

মোটোরোলা মোটো জি স্টাইলাস (২০২২) ফোনে ব্যবহার করা হতে পারে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। গ্রাফিক্সের জন্য এরসাথে থাকতে পারে মালি-জি৫২ জিপিইউ। বলাই বাহুল্য, মোটোরোলার এই ফোনটি একটি স্টাইলাস পেন ও তার জন্য একটি ডেডিকেটেড স্লট সহ আসবে।

ফটোগ্রাফির জন্য Motorola Moto G Stylus (2022) ফোনে দেওয়া হতে পারে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরা সেটআপের মধ্যে উপস্থিত থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল এস৫কেজেএন১ (Samsung ISOCELL S5KJN1) ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল এস৫কে৪এইচ৭ (Samsung ISOCELL S5K4H7) আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেলের গ্যালাক্সিকোর জিসি০২এম১ (GalaxyCore GC02M1) ডেপথ সেন্সর। এছাড়া ফোনের সামনে সেলফি ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হতে পারে ১৬ মেগাপিক্সেলের ওভি১৬এ১কিউ (OV16A1Q) ফিক্সড-ফোকাস শুটার।

পাওয়ার ব্যাকআপের জন্য Motorola Moto G Stylus (2022) ফোনে দেওয়া হতে পারে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনটি বাজারে পা রাখতে পারে ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ৬ জিবি র‍্যাম+ ১২৮ জিবি স্টোরেজ- এই দুটি ভ্যারিয়েন্টে। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ সম্প্রসারণ করা যেতে পারে।

জানা গেছে এটি রান করতে পারে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কাস্টম স্কিনে। তবে অন্য একটি সূত্র থেকে জানা গেছে, Motorola Moto G Stylus (2022) শুধুমাত্র একটি অ্যান্ড্রয়েড আপগ্রেড পেতে পারে এবং সেটিও অ্যান্ড্রয়েড ১২-এ। এছাড়াও এই ফোনে নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি এম্বেড করা হতে পারে পাওয়ার বাটনে। এর সঙ্গে অডিওর জন্য এই ফোনে সিঙ্গেল বটম-ফায়ারিং স্পিকার এবং ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক উপস্থিত থাকতে পারে। তবে Motorola Moto G Stylus সিরিজের আসন্ন ফোনে ডুয়েল সিম কার্ড স্লট ও এনএফসি সাপোর্ট না থাকারই সম্ভাবনা রয়েছে।

সঙ্গে থাকুন ➥