OnePlus 10R শীঘ্রই মার্কেটে এন্ট্রি নেবে, লঞ্চের সময়, দাম ও স্পেসিফিকেশন জেনে নিন

Avatar

Published on:

অতিসম্প্রতি চীনে লঞ্চ হয়েছে OnePlus 10 Pro। এই ফোনটি শীঘ্রই ভারত সহ বিশ্ব বাজারে পা রাখবে বলে খবর। তবে এর পাশাপাশি গত পরশু জানা গেছে, জনপ্রিয় ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতাটি এখন এই সিরিজ লাইট সংস্করণ, OnePlus 10R (ওয়ানপ্লাস ১০আর) নিয়ে কাজ করছে। ইতিমধ্যেই এই ফোনের ফিচার ফাঁস হয়েছে; রিপোর্টে বলা হয়েছে এই ফোনটিতে সম্পূর্ণ নতুন মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর দেখা যেতে পারে এবং এই প্রসেসর লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন১ চিপসেটের মতই শক্তিশালী হবে। আসুন OnePlus 10R-এর লঞ্চের সময়, সম্ভাব্য দাম ও ফাঁস হওয়া স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক

ওয়ানপ্লাস ১০আর লঞ্চ বা লভ্যতা (OnePlus 10R launch date, availability)

ওয়ানপ্লাস ১০আর ফোনটির মার্কেটে পা রাখতে কিছুটা সময় লাগবে। মনে করা হচ্ছে, এই বছর অর্থাৎ ২০২২ সালের দ্বিতীয় ত্রৈমাসিকে এটি লঞ্চ হবে। এছাড়া সংস্থার আগের পদক্ষেপের ভিত্তিতে বলা যায়, সম্ভবত ভারত এবং চীনের জন্য ফোনটিকে একচেটিয়াভাবে চালু করা হবে।

ওয়ানপ্লাস ১০আর সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus 10R expected specifications)

অ্যান্ড্রয়েড সেন্ট্রালের রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস ১০আর হ্যান্ডসেটটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং প্রাথমিকভাবে ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজসহ আসবে। এটি, সেই সমস্ত এশিয়ার বাজারগুলিকে লক্ষ্য করবে যেগুলি ৫জি পরিষেবা অফার করার জন্য মিমিওয়েভ (mmWave) সংযোগের উপর নির্ভর করে না। এছাড়া ওয়ানপ্লাস ১০আর ফোনে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেটসহ একটি AMOLED ডিসপ্লে। অঞ্চল ভেদে স্মার্টফোনটি Android 12 ভিত্তিক OxygenOS 12 বা ColorOS 12 কাস্টম স্কিনে চলবে।

ওয়ানপ্লাস ১০আর সম্ভাব্য দাম (OnePlus 10R expected price)

রিপোর্টে ওয়ানপ্লাস ১০আরের দাম সম্পর্কে কিছু বলা হয়নি। তবে অনুমান করা হচ্ছে এই ফোনের প্রারম্ভিক মূল্য (৮ জিবি/১২৮ জিবি স্টোরেজের জন্য) হবে ৩৯,৯৯৯ টাকা, অন্যদিকে এর ১২ জিবি/২৫৬ জিবি মডেলটি ৪৩,৯৯৯ টাকায় মিলবে।

সঙ্গে থাকুন ➥