OnePlus 9RT আসছে ১৫ অক্টোবর? টিজার প্রকাশ করে জল্পনা বাড়াল খোদ কোম্পানি

Avatar

Published on:

OnePlus-এর পরবর্তী ফোনের নাম OnePlus 9RT। আজ কোম্পানির কো-ফাউন্ডার পেট লাউ (Pete Lau) একটি উইবো (Weibo) পোস্টে তাদের আসন্ন ফোনের নাম নিশ্চিত করেছেন। এর আগে শোনা গিয়েছিল OnePlus 9RT ফোনটি ১৫ অক্টোবর লঞ্চ হবে। ফলে এই জল্পনা এখন সত্যি হতে চলেছে বলে মনে হচ্ছে। রিপোর্ট অনুযায়ী, ফোনটি কেবল ভারত ও চীনে পাওয়া যাবে এবং এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে।

OnePlus 9RT ফোনের টিজার প্রকাশ্যে

পেট লাউ তার উইবো পোস্টে OnePlus T সিরিজের সংক্ষিপ্ত ইতিহাস সামনে এনেছেন। তার পোস্ট অনুযায়ী, ২০১৬ সালে OnePlus 3T-এর মাধ্যমে এই সিরিজের সূচনা হয়েছিল এবং এই সিরিজের লেটেস্ট মডেল হিসেবে গত বছর এসেছিল OnePlus 8T। তবে এবছর তারা নতুন নামে এই সিরিজের ফোন আনবে, যা OnePlus 9RT হবে।

OnePlus 9RT দাম ও কালার

ডিজিটাল চ্যাট স্টেশন গতকাল জানিয়েছিলেন, ভ্যারিয়েন্ট অনুযায়ী ওয়ানপ্লাস ৯আরটি ফোনের দাম ২ হাজার থেকে ৩ হাজার ইউয়ানের (প্রায় ২৩,৩৫০-৩৪,৮০০ টাকা) মধ্যে রাখা হবে। ফোনটি ব্লু, ডার্ক ম্যাটার (মান্দারিন থেকে ইংরেজিতে অনুবাদিত), এবং সিলভার কালারে আসবে।

OnePlus 9RT স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টারদের কথা বিশ্বাস করলে, ডুয়েল সিমের ওয়ানপ্লাস ৯আরটি ফোনে ৬.৫৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ফুল এইচডি+ রেজোলিউশন অফার করবে। সিকিউরিটির জন্য পাওয়া যাবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ওয়ানপ্লাস ৯আরটি ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। ফোনটি ১২ জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 ইন্টারনাল স্টোরেজ সহ আসতে পারে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১২ কাস্টম স্কিনে রান করতে পারে।

ক্যামেরার কথা বললে OnePlus 9RT-এর পিছনে দেখা যাবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যেখানে প্রাইমারি ক্যামেরা হিসেবে ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ (Sony IMX766) সেন্সর, ১৬ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স, ও ২ মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে। কয়েকটি রিপোর্টে আবার দাবি করা হয়েছে, ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরা সিস্টেমের সাথে আসবে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে, যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥