Oppo A16e: দশ হাজারের মধ্যে দেশে জলরোধী ফোন লঞ্চ করল ওপ্পো, Gorilla Glass 3 আছে

Avatar

Published on:

ভারতে চুপিচুপি একটি কমদামি স্মার্টফোন নিয়ে হাজির হল ওপ্পো। হ্যান্ডসেটটির নাম Oppo A16e৷ বলতে গেলে এটি গত বছর লঞ্চ হওয়া Oppo A16-এর ডাউনগ্রেড ভার্সন। Oppo A16e ওয়াটারড্রপ নচযুক্ত ডিসপ্লে এবং ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ সহযোগে এসেছে। ডিভাইসটির হাইলাইটগুলির মধ্যে অন্যতম হল IPX4 স্প্ল্যাশ রেজিট্যান্স বিল্ড। ওপ্পো দাবি করেছে, তাদের এই ফোন একবার চার্জ করে নিলে সারাদিন আরামসে চলবে।

Oppo A16e দাম

ভারতে সংস্থার ওয়েবসাইটে ওপ্পো এ১৬ই-এর ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ও ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের কথা উল্লেখ হয়েছে। সেখানে দাম প্রকাশ না হলেও গত সপ্তাহের রিপোর্ট থেকে জানা গিয়েছিল, এর দাম যথাক্রমে ৯,৯৯০ টাকা এবং ১১,৯৯০ টাকা।

Oppo A16e স্পেসিফিকেশন

ওপ্পো এ১৬ই ফোনে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন সহ ৬.৫২ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ, পিক ব্রাইটনেস ৪৮০ নিটস এবং পিক্সেল ডেনসিটি ২৬৯ পিপিআই। ওপ্পো এ১৬ই এর সামনে একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং ব্যাক প্যানেলে ১৩ মেগাপিক্সেল সিঙ্গেল ক্যামেরা আছে।

এই স্মার্টফোনে মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর ব্যবহার করা হয়েছে৷ মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। এটি অ্যান্ড্রয়েড ১১ নির্ভর কালারওএস ১১.১ সফটওয়্যার দ্বারা পরিচালিত। পাওয়ার ব্যাকআপের জন্য ওপ্পো এ১৬ই ফোনে ৪,২৩০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই। সিকিউরিটির জন্য শুধু ফেস আনলক ফিচার রয়েছে।

সঙ্গে থাকুন ➥