Poco C সিরিজের ফোন কিনতে হুড়োহুড়ি, বিক্রি ছাড়াল ৩০ লক্ষ ইউনিট

Avatar

Published on:

শাওমির (Xiaomi) এককালের সাব-ব্র্যান্ড, পোকোর (Poco) ফোনগুলি ভারতের বাজারে যথেষ্ট জনপ্রিয়। ই-কমার্স সাইট ফ্লিপকার্টের (Flipkart) দেওয়া পরিসংখ্যান থেকেও তা ফের প্রমাণ হয়ে গেল। রিপোর্ট অনুযায়ী, ভারতের জনপ্রিয় ই-কমার্স সাইটটি থেকে পোকোর ‘C’ সিরিজের ৩ মিলিয়ন ( ৩০ লক্ষ) ফোন বিক্রি হয়েছে। উল্লেখ্য, পোকোর ‘সি’ সিরিজের অধীন দুটি এন্ট্রি লেভেল স্মার্টফোন ভারতের বাজারে এসেছে। এগুলি হল- Poco C3 ও Poco C31, ফোন দুটির মূল্য ১০,০০০ টাকারও কম। প্রধানত এই দুটি সর্বাধিক বিক্রিত ফোনের জন্যেই পোকো আজ ভারতের চতুর্থ বৃহত্তম অনলাইন স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে উঠে এসেছে।

Poco C3 ও Poco C31 এর বিক্রি ফ্লিপকার্টে ৩ মিলিয়ন মার্ক পার করল

পোকো সি৩১ ফোনটি চলতি বছরে পোকো সি৩-এর উত্তরসূরি হিসেবে ভারতের বাজারে পা রেখেছে। নতুন এই ফোনে পূর্বসূরী তুলনায় বেশ কয়েকটি ক্ষেত্রে আপগ্রেডেশন দেখতে পাওয়া গিয়েছে। যেমন পোকো সি৩ ফোনে আছে ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লে, সেখানে পোকো সি৩১ ফোনে এর থেকে সামান্য বড় ৬.৫৩ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। তারসঙ্গে এই ফোনের ডিসপ্লেটির উৎকর্ষতা পূর্বসূরী তুলনায় অধিক। এছাড়াও, পোকো সি৩১ ফোনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, যা দেখা যায়নি তার পূর্বসূরি পোকো সি৩- তে।

এছাড়া Poco C3 ও Poco C31 ফোন দুটির ফিচারের মধ্যে অধিকাংশ ক্ষেত্রেই মিল পাওয়া যাবে। দুটি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা কোর প্রসেসর ও ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

ফটোগ্রাফির জন্য পোকোর এই দুটি এন্ট্রি লেভেল ফোনের রিয়ার প্যানেলে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরা সেটআপের মধ্যে রয়েছে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। ফোনগুলির সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফোন দুটির দাম শুরু হয়েছে ৮,৪৯৯ টাকা থেকে।

প্রসঙ্গত,Poco C সিরিজের ফোনগুলির থেকে যারা আরও একটু ভালো স্পেসিফিকেশনের ফোন খুঁজছেন তাদের জন্য সামান্য দামী, কিন্তু দুর্দান্ত বিকল্প হতে পারে Poco M3 স্মার্টফোনটি। এই ফোনে রয়েছে ফুল এইচডি+ ডিসপ্লে, ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা এবং স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। Poco M3 ফ্লিপকার্টে ১১,৪৯৯ টাকা থেকে উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥