Pure EV: ব্যাটারিতে আগুন ধরে মৃত্যু, ঝুঁকি না নিয়ে 2000 ই-স্কুটার ফেরত নেওয়ার ঘোষণা পিওর ইভির

Avatar

Published on:

গতকাল ব্যাটারি বিস্ফোরিত হয়ে প্রাণ কেড়েছে এক জনের। ব্যাটারি গরম হয়ে আগুন ধরে যাওয়ার ঘটনা অসংখ্য। তলানিতে ব্র্যান্ড ইমেজ। অবশেষে ঝুঁকি না নিয়ে রিকল অর্ডার জারি করল হায়দরাবাদের স্টার্টআপ পিওর ইভি (Pure EV)। সংস্থাটি আজ চেকআপের উদ্দেশ্যে ২ হাজার ইলেকট্রিক স্কুটার ফেরত নেওয়ার ঘোষণা করেছে।

ETRANCE+ এবং EPLUTO 7G মডেলের বৈদ্যুতিক স্কুটারের ২,০০০ ইউনিট ফেরত চেয়ে পাঠিয়েছে তারা। সংস্থার তরফে বিবৃতিতে বলা হয়েছে, সম্প্রতি নিজামাবাদ এবং চেন্নাইয়ে আমাদের ই-স্কুটারে অগ্নিকান্ডের ঘটনার জেরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পিওর ইভির ফেরত নেওয়া ইলেকট্রিক স্কুটারগুলির ব্যাটারির স্বাস্থ্য পরীক্ষা করে দেখা হবে। কোনও ত্রুটি থাকলে তা সারানো হবে বা প্রয়োজন পড়লে বদলে দেওয়া হবে। ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেম ও চার্জারও খুঁটিয়ে পরীক্ষা করা হবে। যে সব গ্রাহকের ইলেকট্রিক স্কুটারে সমস্যার আশঙ্কা করছে পিওরইভি, ডিলারশিপ থেকে তাঁদের সঙ্গে যোগাযোগ করা হবে।

প্রসঙ্গত, বিগত সাত মাসে এই নিয়ে পঞ্চমবার পিওর ইভির বিদ্যুৎচালিত স্কুটারে অগ্নিকান্ডের ঘটনা ঘটল। গতকাল তেলেঙ্গানায় সংস্থার ই-স্কুটারে আগুন ধরে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন একই পরিবারের আরও চারজন সদস্য। আবার গত মাসে চেন্নাইয়ে রাস্তায় দাঁড়িয়ে থাকা অবস্থায় পিওর ইভির লাল রঙের এক স্কুটারে আগুন ধরে ধোঁয়া বেরোতে দেখা যায়।

সঙ্গে থাকুন ➥