Realme GT 2 মিড রেঞ্জে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ লঞ্চ হল

Avatar

Published on:

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি চলতি মাসের শুরুতেই ভারতে লঞ্চ করেছে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Realme GT 2 Pro। আর এর পাশাপাশি ব্র্যান্ডটি একটি টিজারের মাধ্যমে জানিয়েছিল যে, Realme GT 2 সিরিজের বেস মডেলটি ভারতে রিয়েলমির চতুর্থ বার্ষিকীর দিনে উন্মোচন করা হবে। তবে প্রত্যাশিত সময়ের আগেই, আজ (২২ এপ্রিল) রিয়েলমি চুপিসারে এদেশের ক্রেতাদের জন্য Realme GT 2 স্মার্টফোনটি লঞ্চ করলো। এই হ্যান্ডসেটটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ডিসপ্লে, Qualcomm Snapdragon 888 প্রসেসর এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ এসেছে। আবার আকর্ষণীয় ডিজাইনের রিয়েলমি স্মার্টফোনে রয়েছে সর্বাধিক ১২ জিবি র‍্যাম ও শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন Realme GT 2-এর দাম, ডিজাইন ও স্পেসিফিকেশনগুলি বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে রিয়েলমি জিটি ২-এর মূল্য ও লভ্যতা (Realme GT 2 Price in India and Availability)

রিয়েলমি জিটি ২-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম রাখা হয়েছে ৩৪,৯৯৯ টাকা। আর ১২ জিবি র‍্যাম+ ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণটির মূল্য ৩৮,৯৯৯ টাকা। এই হ্যান্ডসেটটি পেপার গ্রিন, পেপার হোয়াইট এবং স্টিল ব্ল্যাক- এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে।

আগামী ২৮ এপ্রিল দুপুর ১২ টা থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart)-এর পাশাপাশি রিয়েলমির অফিশিয়াল সাইট (Realme.com) এর মাধ্যমে রিয়েলমি জিটি ২ কেনা যাবে। প্রাথমিক সেলের সময়, ক্রেতারা এইচডিএফসি (HDFC) ব্যাঙ্কের ডেবিট/ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে ৫,০০০ টাকা ছাড় পাবেন।

রিয়েলমি জিটি ২-এর ডিজাইন (Realme GT 2 Design)

রিয়েলমি জিটি ২ ফোনে এই সিরিজের ‘Pro’ মডেলটির অনুরূপ ডিজাইনই দেখতে পাওয়া যায় এবং এতেও পরিবেশ-বান্ধব জৈব-ভিত্তিক উপাদানও ব্যবহার করা হয়েছে। হোয়াইট এবং গ্রীন কালার ভ্যারিয়েন্টগুলি একটি টেক্সচারড ব্যাক অফার করে, যা ফোনটিকে ধরে রাখার ক্ষেত্রে আরামদায়ক এবং ভাল গ্রিপ অফার করে। এই হ্যান্ডসেটের আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউলটিতে দুটি বড় লেন্স এবং একটি ছোট লেন্স সহ একটি ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এছাড়া, রিয়েলমি জিটি ২-এর বাম ধারে পাওয়ার বাটন এবং ডানদিকে ভলিউম রকারটি অবস্থান করছে।

রিয়েলমি জিটি ২-এর স্পেসিফিকেশন (Realme GT 2 Specifications)

রিয়েলমি জিটি ২ ফোনে ৬.৬২ ইঞ্চির স্যামসাং ই৪ অ্যামোলেড ডিসপ্লে আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৯২.৬ % স্ক্রিন টু বডি রেশিও, ৭২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট/১০০০ হার্টজ স্মার্ট ইনস্ট্যান্টেনিয়াস টাচ অফার করে। এছাড়া, স্ক্রিনটি কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত এবং নিরাপত্তার জন্য এতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট দ্বারা চালিত। ফোনটি ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Realme GT 2-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর, ১১৯ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে। আবার ফোনের সামনে সেলফি ভিডিও কল করার জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Realme GT 2 ফোনে ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি দেওয়া হয়েছে এবং এটি ৬৫ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করে। এছাড়া এই নয়া স্মার্টফোনে তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে এবং অধিক ব্যবহারের সময় ও দীর্ঘ গেমিং সেশনের ফলে থ্রটলিং প্রতিরোধ করতে একটি ডায়মন্ড আইস কোর কুলিং সিস্টেম রয়েছে। Realme GT 2-এর অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারগুলির মধ্যে রয়েছে একটি ফ্রি সুইচিং অ্যান্টেনা, মাল্টি-ফাংশনাল এনএফসি, এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, ডলবি অ্যাটমস ডুয়েল স্পিকার/হাই-রেস সাউন্ড কোয়ালিটি সার্টিফিকেশন।

সঙ্গে থাকুন ➥