দুর্দান্ত ফিচারের Realme GT Neo 2T এবার বিশ্ব বাজারে পা রাখছে, পেয়ে গেল গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন

Avatar

Published on:

চলতি সপ্তাহে লঞ্চ হয়েছিল Realme GT Neo 2T। এই ফোনে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। Realme GT Neo 2-র এই আপগ্রেড ভার্সন আপাতত চীনের বাজারে উপলব্ধ। তবে শীঘ্রই Realme GT Neo 2T গ্লোবাল মার্কেটেও পা রাখতে পারে। কারণ সম্প্রতি এই ফোন কে Google Play Console ও Google Supported Devices লিস্টে দেখা গেছে।

উল্লেখ্য, চীনে গুগলের অ্যাপ ও অন্যান্য পরিষেবা নিষিদ্ধ। ফলে ওই দেশে ফোন লঞ্চ করতে গুগল প্লে কনসোলের সার্টিফিকেশন লাগে না, যা গ্লোবাল মার্কেটের ক্ষেত্রে বাধ্যতামূলক। এখন Realme GT Neo 2T কে গুগল প্লে কনসোলের ডেটাবেসে খুঁজে পাওয়ার অর্থ, ফোনটি শীঘ্রই গ্লোবাল মার্কেটেও আসছে।

Realme GT Neo 2T স্পেসিফিকেশন ও দাম

চীনে লঞ্চ হওয়ার সুবাদে রিয়েলমি জিটি নিও ২টি ফোনের স্পেসিফিকেশন আমাদের জানা। এই ফোনের সামনে দেখা যাবে ৬.৪৩ ইঞ্চি স্যামসাং অ্যামোলেড ডিসপ্লে, যা ফুল এইচডি প্লাস (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করবে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার কাট আউটের মধ্যে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। সিকিউরিটির জন্য দেওয়া হয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

আবার রিয়েলমি জিটি নিও ২টি ফোনের পিছনে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান।

পারফরম্যান্সের জন্য Realme GT Neo 2T ফোনে রয়েছে ডাইমেনসিটি ১২০০ এআই প্রসেসর ও ১২ জিবি পর্যন্ত র‌্যাম। আবার এতে অতিরিক্ত ৭ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে (১২+৭ = ১৯)। ফোনটি ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে আছে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

Realme GT Neo 2T এর দাম শুরু হয়েছে ২,০৯৯ ইউয়ান থেকে ( প্রায় ২৪,৫০০ টাকা)। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥