RedMagic 7: প্রথম আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা যুক্ত গেমিং স্মার্টফোন আনছে নুবিয়া

Avatar

Published on:

চীনা সংস্থা নুবিয়া (Nubia) আগামী ফেব্রুয়ারি মাসেই তাদের নতুন RedMagic 7 গেমিং স্মার্টফোন সিরিজটি বাজারে লঞ্চ করতে চলেছে। তবে লঞ্চের আগে ইতিমধ্যেই একাধিক সার্টিফিকেশন সাইটের লিস্টিং ও বিভিন্ন রিপোর্ট থেকে এই লাইনআপ সংক্রান্ত নানান তথ্য প্রকাশ্যে এসেছে। এমনকি সম্প্রতি নুবিয়ার তরফে প্রোমোশনাল টিজার প্রকাশ করে RedMagic 7 সিরিজের ডিভাইসের ডিজাইনও জনসমক্ষে আনা হয়েছে। আর এবার এক জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন, নুবিয়ার এই সিরিজের একটি গেমিং ডিভাইস আন্ডার ডিসপ্লে ক্যামেরা সহ বাজারে পা রাখবে।

RedMagic 7 সিরিজে আন্ডার ডিসপ্লে ক্যামেরা থাকবে

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) চীনের মাইক্রোব্লগিং ওয়েবসাইট Weibo- তে পোস্ট করে জানিয়েছেন, রেডম্যাজিক ৭ সিরিজের একটি ভ্যারিয়েন্টে আন্ডার-ডিসপ্লে ক্যামেরা থাকবে। এই তথ্যটি সঠিক প্রমাণিত হলে, এই রেডম্যাজিক স্মার্টফোনটি হবে প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরা প্রযুক্তি যুক্ত গেমিং স্মার্টফোন।

এই প্রসঙ্গে জানাই, এর আগে Nubia Z30 ফোনে এই আন্ডার ডিসপ্লে ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। তবে, এই মডেলটি রেডম্যাজিক ব্র্যান্ডিংয়ের অধীনস্থ গেমিং স্মার্টফোন নয়। সেক্ষেত্রে, যেহেতু শোনা যাচ্ছে এই প্রযুক্তি সহ একটি রেডম্যাজিক স্মার্টফোন এবার বাজারে আসছে, তাই আশা করা যায় এই ফোনটি বাজারে বিদ্যমান অন্যান্য গেমিং স্মার্টফোনের একটি দুর্দান্ত প্রতিযোগী হয়ে উঠবে।

নুবিয়া রেডম্যাজিক ৭ সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন (Nubia RedMagic 7 Series Expected Specifications)

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন Weibo- তে RedMagic 7 সিরিজের স্পেসিফিকেশনও শেয়ার করেছেন। এই গেমিং সিরিজের ফোনগুলিতে ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট সহ OLED ডিসপ্লে দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। পারফরম্যান্সের জন্য এই ফোনগুলিতে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এর সাথে থাকবে ১৮ জিবি র‍্যাম। গেমিংয়ের সময় ফোনে সঠিক তাপমাত্রা বজায় রাখার জন্য এই স্মার্টফোনে একটি ২০,০০০ আরপিএম অ্যাক্টিভ কুলিং ফ্যান দেওয়া হবে, এবং হ্যান্ডসেটটির অন্যতম হাইলাইট হবে এর সুপার-ফাস্ট ১৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি।

এছাড়াও, ডিভাইসটি ইতিমধ্যে কয়েকটি সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিংগুলি থেকে জানা গেছে, Nubia RedMagic 7-এ ৬.৬৮ ইঞ্চির ফুল এইচডি+ OLED প্যানেল থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে। ফটোগ্রাফির জন্য, আসন্ন ফোনে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স দেওয়া হবে এবং ফোনটি রান করবে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে। সাম্প্রতিক টিজার থেকে জানা গেছে, এই ডিভাইসটি বেঞ্চমার্কিং সাইট আনটুটু (AnTuTu)- তে ১১,০১,৭৬৯ স্কোর লাভ করেছে যা এই মুহূর্তে যেকোনো গেমিং ফোনের মধ্যে সর্বোচ্চ।

সঙ্গে থাকুন ➥