Redmi 10 2022 আসছে 4GB র‍্যাম ও Mediatek Helio G88 প্রসেসরের সাথে, দেখা গেল Geekbench-এ

Avatar

Published on:

রেডমি ভারতের বাজারে Redmi Note 11 সিরিজটি লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। চীনা ব্র্যান্ডটি আগামী ৯ ফেব্রুয়ারি এই সিরিজের অধীনে Redmi Note 11 এবং Redmi Note 11S ফোন দুটির ওপর থেকে পর্দা সরাতে চলেছে। তবে নোট সিরিজের একাদশ প্রজন্ম চলে এলেও, মনে হচ্ছে সংস্থাটি এখনও তাদের Redmi 10 সিরিজ লাইনআপের ফোন বাজারে আনতে চাইছে। আসলে রেডমি শীঘ্রই ভারত এবং অন্যান্য বাজারে Redmi 10-এর একটি ২০২২ ভ্যারিয়েন্ট উন্মোচন করতে চলেছে। গত কয়েক সপ্তাহে Redmi 10 2022 স্মার্টফোনটি বেশ কয়েকটি সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকে অনুমোদন লাভ করেছে এবং এখন আবার লঞ্চের আগে ফোনটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে স্পট করা হয়েছে। সাইটের লিস্টিং থেকে কি কি সামনে এল, আসুন জেনে নেওয়া যাক।

Redmi 10 2022 -কে দেখতে পাওয়া গেল Geekbench-এ

21121119VL মডেল নম্বর সহ রেডমি ১০ ২০২২ মডেলটি গিকবেঞ্চের সাইটে তালিকাভুক্ত হয়েছে। ফোনটি সাইটের সিঙ্গেল-কোর টেস্টে ৩৬৭ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ১,২৫৩ পয়েন্ট স্কোর করেছে। সাইটের লিস্টিং অনুযায়ী, আসন্ন রেডমি ফোনটি মিডিয়াটেক এমটি৬৭৬৯এইচ (MediaTek MT6769H) প্রসেসর দ্বারা চালিত। এই চিপসেটটি মিডিয়াটেক হেলিও জি৮৮ হবে বলেই মনে করা হচ্ছে। এছাড়া এই ফোনটি ৪ জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড ১১ সহ আসবে বলে জানা গেছে।

জানিয়ে রাখি, Redmi 10 2022 ফোনটি গুগল প্লে কনসোল (Google Play Console)-এ দেখতে পাওয়া গেছে। জানা গেছে, Redmi 10 2022 ফোনে ফুল-এইচডি+ ডিসপ্লে দেখতে পাওয়া যাবে। এটি বাজারে বিদ্যমান Redmi 10 মডেলের মতোই হবে। গুগল প্লে কনসোলের লিস্টিং অনুযায়ী, এই ফোনটিকে একই মিডিয়াটেক চিপসেট সহ দেখা গেছে, যেটিকে গিকবেঞ্চেও দেখতে পাওয়া গেছে। কিন্তু এই লিস্টিংয়ে ৬ জিবি র‍্যামের উল্লেখ করা হয়েছে। ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টটি এই মডেলটির সর্বোচ্চ কনফিগারেশন হতে পারে। Redmi 10 2022 ফোনের এফসিসি (FCC) সার্টিফিকেশন নিশ্চিত করেছে এর তিনটি মডেল রয়েছে। এগুলি হল – 21121119SG, 22011119UY, এবং 21121119VL। মাঝের মডেলটি ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ অপশন সহ দেখা গেছে। সর্বোপরি, তালিকা অনুযায়ী, Redmi 10 2022 ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ (MIUI 12.5) কাস্টম স্কিনে রান করবে।

প্রসঙ্গত, সম্প্রতি এক টিপস্টার দাবি করেছেন যে, Redmi 10 ফোনের ২০২২ সংস্করণে আগের Redmi 10-এর মতো একই ক্যামেরা সেটআপ থাকবে। তিনি জানিয়েছিলেন যে, এতে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং এস৫কেজেএন১ বা ওমনিভিশন ওভি৫০সি৪০ প্রাইমারি ক্যামেরা সেন্সর থাকবে। এরসাথে একটি ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৫৫ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি০২বি১বি বা জিসি০২এম১বি সেন্সর দেওয়া হবে৷ এছাড়া, জানা গেছে যে, নতুন Redmi 10 2022 ফোনটি একটি রিব্র্যান্ডেড Redmi Note 11 4G ফোনের চীনা সংস্করণ হবে৷ যদি এই তথ্যটি সঠিক প্রমাণিত হয়, তাহলে আমরা এই ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির ফুল এইচডি+ এলসিডি প্যানেল থাকতে পারে এবং এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। নিরাপত্তার জন্য, এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে।

সঙ্গে থাকুন ➥