Redmi 10 Prime+5G এবার ভারতে আসছে, হতে পারে Redmi Note 11E এর রিব্র্যান্ডেড ভার্সন

Avatar

Published on:

স্মার্টফোন ব্র্যান্ড রেডমি শীঘ্রই ভারতের বাজারে Redmi 10 Prime+ 5G স্মার্টফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সংস্থার তরফে এই হ্যান্ডসেটটির লঞ্চের বিষয়ে এখনও কোনও ঘোষণা করা হয়নি, তবে আসন্ন Redmi 10-সিরিজে অন্তর্ভুক্ত এই হ্যান্ডসেটটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)- এর সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে, যা ইঙ্গিত করে যে এটি শীঘ্রই ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করতে পারে। এর পাশাপাশি, এক টিপস্টার দাবি করেছেন যে আসন্ন Redmi 10 Prime+ 5G স্মার্টফোনটি Redmi Note 11E-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে আত্মপ্রকাশ করবে। প্রসঙ্গত, Redmi Note 11E মডেলটি বিভিন্ন বাজারে তিনটি ভিন্ন নামের সাথে রিব্র্যান্ডিং করা হবে বলে জানা গেছে। শাওমি সম্প্রতি চীনে MediaTek Dimensity 700 প্রসেসর এবং ডুয়েল রিয়ার ক্যামেরা সহ Redmi Note 11E উন্মোচন করেছে। এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ অফার করে।

Redmi 10 Prime+ 5G লাভ করলো BIS-এর সার্টিফিকেশন

22041219I মডেল নম্বর সহ রেডমি ১০ প্রাইম প্লাস ৫জি স্মার্টফোনটি সম্প্রতি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)- এর ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। এই সাইটের লিস্টিংটি প্রথম স্পট করে টেক সাইট মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)। তবে বিআইএস-এর সাইটে ফোনটির র‍্যাম, স্টোরেজ কনফিগারেশন বা হ্যান্ডসেটের স্পেসিফিকেশন সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

অন্যদিকে, টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেক (@kacskrz) টুইট করে জানিয়েছেন, রেডমি নোট ১১ই-এর চাইনিজ ভ্যারিয়েন্টটি বিভিন্ন বাজারে তিনটি ভিন্ন নামে আসবে। টিপস্টারের দাবি, হ্যান্ডসেটটি চীনের বাইরে রেডমি ১০ ৫জি, রেডমি ১০ প্রাইম প্লাস ৫জি, এবং পোকো এম৪ ৫জি-এর মতো নামে উন্মোচিত হবে।

জানিয়ে রাখি, রেডমি সম্প্রতি তাদের হোম মার্কেটে Redmi Note 11E উন্মোচন করেছে, যার ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ১,১৯৯ ইউয়ান (প্রায় ১৪,৪০০ টাকা)। এছাড়াও ফোনটির ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ উপলব্ধ, যার দাম ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,৬০০ টাকা)। Redmi Note 11E হ্যান্ডসেটটি ব্ল্যাক, গ্রে এবং মিন্ট -এই তিন কালার অপশনে চীনের বাজারে উপলব্ধ রয়েছে।

রেডমি নোট ১১ই- এর স্পেসিফিকেশন (Redmi Note 11E Specifications)

নতুন রেডমি নোট ১১ই ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ ৬.৫৮ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে আছে। এই ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যার সাথে গ্রাফিক্সের জন্য মালি-জি৫৭ এমসি২ (Mali-G57 MC2) জিপিইউ যুক্ত রয়েছে। এই রেডমি ফোনটি ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম ও ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ অফার করে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে চলে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 11E-এর ব্যাক প্যানেলে অবস্থিত ডুয়েল ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং 2-মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে। এর পাশাপাশি সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

Redmi Note 11E- এর কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ৫জি, ৪জি এলটিই , ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.১, জিপিএস/ এ-জিপিএস, ইনফ্রারেড (IR) ব্লাস্টার এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। এছাড়া, এই ফোনের অনবোর্ড সেন্সরগুলির মধ্যে অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, ম্যাগনেটোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত। নিরাপত্তার জন্য, একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে। সর্বোপরি, Redmi Note 11E একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥