Redmi 10A: সস্তায় পুষ্টিকর ফিচার সহ আগামী 20 এপ্রিল ভারতে আসছে ‘দেশের স্মার্টফোন’

Avatar

Published on:

গত মাসে রেডমি চীনে লঞ্চ করেছে তাদের লেটেস্ট বাজেট রেঞ্জের স্মার্টফোন Redmi 10A। এই হ্যান্ডসেটটি এইচডি+ ডিসপ্লে, ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, ৬ জিবি র‍্যাম এবং বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। হোম মার্কেটে লঞ্চের পর বর্তমানে জল্পনা ছিল যে ডিভাইসটি শীঘ্রই অন্যান্য বাজারেও উন্মোচিত হবে। এমনকি সম্প্রতি এই পরিচিত টিপস্টার দাবি করেন যে, চলতি মাসের ২০ তারিখ Redmi 10A ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে। সেইমতোই এবার সংস্থার তরফেও এই দিনটিকেই আসন্ন রেডমি স্মার্টফোনটির লঞ্চের দিন হিসেবে ঘোষণা করা হয়েছে। রেডমি নিশ্চিত করেছে আগামী ২০ এপ্রিল এদেশে Redmi 10A- এর ওপর থেকে পর্দা সরানো হবে।

Redmi 10A ভারতে আসছে 20 এপ্রিল

রেডমি একটি প্রোমোশনাল পোস্টার প্রকাশ করে আনুষ্ঠানিকভাবে ভারতীয় বাজারে রেডমি ১০এ-এর লঞ্চের তারিখটি ঘোষণা করেছে। পাশাপাশি সংস্থার ওয়েবসাইটে এই ফোনের জন্য একটি মাইক্রোসাইট লাইভ করা হয়েছে। যা দেখার পর আশা করা যায় যে, আগামী ২০ এপ্রিল লঞ্চ হতে চলা বাজেট রেঞ্জের রেডমি ফোনটি ভারতেও চীনা ভ্যারিয়েন্টটির মতো একই স্পেসিফিকেশনের সাথে আসবে।

অতএব, এই হ্যান্ডসেটে এইচডি+ (১,৬০০x ৭২০ পিক্সেল) রেজোলিউশন সহ ৬.৫৩ ইঞ্চির ওয়াটার-ড্রপ নচ ডিসপ্লে থাকবে। ডিসপ্লেটি ৪০০ নিট পিক ব্রাইটনেস এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করবে। পারফরম্যান্সের জন্য, রেডমি ১০এ ফোনে মিডিয়াটেক হেলিও জি ২৫ প্রসেসর ব্যবহার করা হবে। এছাড়া এটি ৪ জিবি/৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি/১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যেতে পারে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।

Redmi 10A -এর রিয়ার প্যানেলে উপস্থিত থাকবে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সেলফির জন্য ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 10A-এর ভারতীয় সংস্করণে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। এতে অডিওর জন্য একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং চার্জিং এবং ডেটা স্থানান্তরের জন্য একটি মাইক্রো-ইউএসবি পোর্ট মিলবে। এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ভিত্তিক এআইইউআই ১২.৫ (MIUI 12.5) কাস্টম স্কিনে রান করবে এবং নিরাপত্তার জন্য, Redmi 10A-এ একটি রিয়ারমাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে।

উল্লেখ্য, চীনের বাজারে Redmi 10A- এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলটি ৬৪৯ ইউয়ান (প্রায় ৭,৭৬০ টাকা)-এ উপলব্ধ, যেখানে এর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলি যথাক্রমে ৭৯৯ ইউয়ান (প্রায় ৯,৫৬০ টাকা) এবং ৮৯৯ ইউয়ান (প্রায় ১০,৭৫০ টাকা)-মূল্যে পাওয়া যাচ্ছে। আশা করা যায় ভারতীয় বাজারে এই স্মার্টফোনটির দাম ৮,০০০ টাকা থেকে শুরু হবে এবং টপ-এন্ড মডেলের দাম প্রায় ১০,০০০ টাকার কাছাকাছি হবে। ডিভাইসটি বাজারে ব্ল্যাক, ব্লু এবং সিলভার এই তিনটি কালার অপশনে উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥