ব্রেকিং! Redmi Note 11 ভারতে Redmi Note 11T 5G নামে লঞ্চ করা হবে

Avatar

Published on:

Xiaomi কিছু না বললেও কয়েকদিন আগেই খবর পাওয়া গিয়েছিল যে, Redmi 11 Note সিরিজের Pro মডেলগুলি ভারতে রেডমির বদলে শাওমির ফোন হিসেবে আসবে। সেক্ষেত্রে Redmi Note 11 Pro ফোনটি Xiaomi 11i ও Redmi Note 11 Pro+ মডেলটি Xiaomi 11i HyperCharge নামে এখানে লঞ্চ হতে পারে। যে টিপস্টার তথ্যগুলি সামনে এনেছিলেন তিনি এখন টুইট মারফত জানিয়েছেন, এই সিরিজের বেস মডেল Redmi Note 11 5G চীনের পর শাওমির সবচেয়ে বড় বাজার ভারতে একই ব্র্যান্ডিংয়ের (রেডমি) সাথে আসবে। তবে ফোনটির মার্কেটিং নাম পরিবর্তন করা হবে।

এমআইইউই সম্পর্কিত খবর লিক করার জন্য সুপরিচিত টিপস্টার ক্যাসপারের মতে, Redmi Note 11 5G ভারতে Redmi Note 11T 5G নামে লঞ্চ হতে পারে। শাওমির মোবাইল সফটওয়্যারের সোর্স কোড থেকে বিষয়টি সামনে আসার ফলে তথ্যটি সম্পুর্ণ নির্ভুল বলেই ধরে নেওয়া যায়।

তাঁর শেয়ার করা স্ট্রিংগুলি (কম্পিউটার প্রোগ্রামিংয়ে ব্যবহৃত এক ডেটা টাইপ) থেকে জানা গিয়েছে, Redmi Note 11-এর কোডনাম ‘evergo’। যেখানে এখনও রিলিজ না হওয়া Poco M4 5G Pro-র কোডনাম ‘evergreen’। অন্য দিকে, ভারতে আত্মপ্রকাশ ঘটতে চলা Redmi Note 11T 5G-এর কোড নাম ‘evergoin’। সুতরাং ফোন দুটি একই।

তবে Redmi Note 11 সিরিজের ফোনগুলি ভারতে ঠিক কবে আসবে, তা নিশ্চিতভাবে এখন বলা যাচ্ছে না। যদিও আগামী কয়েকদিনের মধ্যে এই বিষয়ের উপর আরও খবর সামনে আসবে বলে আশা করা যায়। উল্লেখ্য, চীনে এই সিরিজের তিনটি ফোনই মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর, পাঞ্চ হোল ডিসপ্লে, ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও 5G কানেক্টিভিটি সহ লঞ্চ হয়েছে, দাম শুরু হয়েছে প্রায় ১৪,০০০ টাকা থেকে।

সঙ্গে থাকুন ➥