টেলিকমের পর এবার কি ব্যাঙ্কের ব্যবসায় নামবে Reliance Jio?

Avatar

Published on:

টেলিকম শিল্পে বিপ্লব আনার পর এবার লক্ষ্য ব্যাঙ্কিং সেক্টর। সেই লক্ষ্যে একটি বেসরকারী ব্যাঙ্ককে অধিগ্রহণ করার জন্য ৭৩ হাজার কোটি টাকা খরচ করতে চলেছে রিলায়েন্স জিও (Reliance Jio)। উদ্দেশ্যপ্রণীত ভাবে হোয়াটসঅ্যাপে ছড়ানো হচ্ছে এমনই ভুয়ো খবর। এই মর্মে মুম্বাই ক্রাইম ব্রাঞ্চের কাছে অভিযোগ জানিয়েছে মুকেশ আম্বানির মালিকানাধীন সংস্থাটি।

মুম্বাই ক্রাইম ব্রাঞ্চের জয়েন্ট কমিশনারের কাছে দায়ের করা অভিযোগে Reliance Jio বলেছে, এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি কোম্পানির নাম ব্যবহার করে একটি নকল বিবৃতি হোয়াটসঅ্যাপ ও বিভিন্ন গ্রুপে ছড়িয়ে দিচ্ছে।

জিওর তরফে জানানো হয়েছে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া বিবৃতিটি সম্পূর্ণ ভিত্তিহীন। বেসরকারী ব্যাঙ্ক অধিগ্রহণ বা নতুন ব্যাঙ্ক খোলার কোনও পরিকল্পনাই তাদের নেই।

এই ভুয়ো বার্তাকে ঘিরে পরে অশান্তির সৃষ্টি না হয়, তার জন্য কে বা কারা এর সঙ্গে জড়িত, সেই নিয়ে দ্রুত তদন্ত শুরু করার জন্য জিও মুম্বাইয়ের ক্রাইম ব্রাঞ্চকে অনুরোধ করেছে।

এর আগে আমরা সোশ্যাল মিডিয়ায় Reliance Jio-র নামে বিভিন্ন ভুয়ো অফার ছড়িয়ে দিতে দেখেছি। যেখানে মানুষের তথ্য চুরি করার চেষ্টা করতো জালিয়াতরা। তবে কোন উদ্দেশ্য নিয়ে সংস্থাটির নামে ব্যাঙ্ক অধিগ্রহণ করার খবর ছড়ানো হচ্ছে তা স্পষ্ট নয়.

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥