যান্ত্রিক ত্রুটির কারণে Royal Enfield ২ লক্ষেরও বেশি নতুন বাইক বাজার থেকে ফিরিয়ে নেবে

Avatar

Published on:

টু-হুইলার প্রস্তুতকারী সংস্থা Royal Enfiled-র ভাবমূর্তিতে ধাক্কা লাগল। ত্রুটিযুক্ত ইগনিশন কয়েলের জন্য গত বছরের ডিসেম্বর থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত উৎপাদিত ও বিক্রি হওয়া মোটরসাইকেল ফিরিয়ে নেবে সংস্থা। আজ বিবৃতি জারি করে রয়্যাল এনফিল্ড কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ভারত, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ফিলিপাইন, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে বিক্রিত Bullet, Classic, ও Meteor রেঞ্জ মিলিয়ে মোট ২,৩৬,৯৬৬ বাইক ফেরত নেওয়া হবে।

“এর মধ্যে ২০২০-এর ডিসেম্বর থেকে ২০২১-এর এপ্রিলের মধ্যে উৎপাদিত ও বিক্রিত Meteor মোটরসাইকেল বাজার থেকে ফেরত নিয়ে নেওয়া হবে, এবং জানুয়ারি থেকে এপ্রিল ২০২১-এর মধ্যে বিক্রিত ও উৎপাদিত Classic ও Bullet বাইক কোম্পানি ফিরিয়ে নেবে।”

রয়্যাল এনফিল্ডের মতে, ত্রুটিযুক্ত ইনগিশন কয়েলটি ভুলভাবে কাজ করতে পারে, বাইকের পারফরম্যান্সের সাথে আপোস করতে পারে এবং বৈদ্যুতিন শর্ট সার্কিটেরও কারণ হতে পারে।

ফিরিয়ে নেওয়া প্রতিটি বাইকই পরীক্ষা করে দেখা হবে, এবং প্রয়োজনে ত্রুটিযুক্ত অংশটি প্রতিস্থাপন করা হবে। রয়্যাল এনফিল্ডের অনুমান, ফেরত আসা সমস্ত বাইকের ১০ শতাংশেরও কম ক্ষেত্রে ত্রুটিযুক্ত ইগনিশন কয়েল রিপ্লেসমেন্ট করার প্রয়োজন পড়বে।

যদি উল্লিখিত সময়ের মধ্যে আপনি মিটিওর, ক্লাসিক, বা বুলেট রেঞ্জের বাইক কিনে থাকেন, তাহলে ভেহিকেল আইডেন্টিফিকেশন নম্বর (ভিআইএন) ধরে রয়্যাল এনফিল্ডের ডিলারশিপ আপনার সাথে যোগাযোগ করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥