Royal Enfield Himalayan নতুন রূপে আসছে, অফ-রোডের পর এবার কি তবে অন-রোড মডেল?

Avatar

Published on:

ভারত-সহ বিশ্বের বিভিন্ন দেশের বাজারে আগামী ৭ বছরে ২৮টি নতুন মডেলের বাইক আনতে চলেছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। অর্থাৎ প্রতি ত্রৈমাসিকে অন্তত একটি করে নতুন মডেল মডেল লঞ্চ করবে তারা। ইতিমধ্যেই আসন্ন বাইকগুলির প্রোটোটাইপ মডেলের উপর পরীক্ষা-নিরীক্ষা চালানো হচ্ছে। এবার তাদের জনপ্রিয় অ্যাডভেঞ্চার বাইক হিমালয়ান (Himalayan)-এর নতুন ভ্যারিয়েন্ট নিয়ে পরীক্ষা শুরু করল রয়্যাল এনফিল্ড।

Royal Enfield Himalayan বাইকের নতুন ভ্যারিয়েন্টের টেস্টিং শুরু হল

Royal Enfield Himalayan new variant test ride spotted

অ্যাডভেঞ্চার প্রেমী বাইকারদের প্রথম পছন্দ রয়্যাল এনফিল্ড হিমালয়ান। পার্বত্য দুর্গম রাস্তায় আরামদায়ক সফর করতে এর জুরি মেলা ভার। তবে অফ-রোড কেন্দ্রিক বাইক হিসেবে পরিচিত হলেও, এবার সমতল রাস্তায় চলার জন্য অন-রোড ভার্সন পেতে চলেছে রয়্যাল এনফিল্ড হিমালয়ান (Royal Enfield Himalayan)।

নতুন Royal Enfield Himalayan বাইকের ডিজাইন

উঁচু-নীচু রাস্তায় মসৃণভাবে চলার জন্য বর্তমানে হিমালয়ানের সামনে বড় চাকা রয়েছে। তবে খুব সম্প্রতি হিমালয়ানের যে নতুন ভ্যারিয়েন্টকে রাস্তায় টেস্টিং করতে দেখা গিয়েছে, তাতে সামনের চাকা একটু ছোট। পাশাপাশি, এতে ফ্লাইস্ক্রিন, হাই-ফেন্ডার, ফর্ক গেইটার, এবং সামনে বা পিছনে কোনও র‌্যাক নেই৷ অর্থাৎ এতে অ্যাডভেঞ্চার বাইকের বৈশিষ্ট্য বহনকারী ফিচারগুলি দেওয়া হয়নি।

এছাড়া হিমালয়ানের আপকামিং অন-রোড ভ্যারিয়েন্টে নয়া ট্যাঙ্ক এক্সটেনশন, হালকা সংশোধিত সাইড প্যানেল, এবং খুব সংক্ষিপ্ত রিয়ার মাডগার্ড দেখা যায়। র‌্যাক সরানোর ফলে এবং সামনে ছোট চাকা থাকায় রোড-ফোকাসড হিমালয়ের ওজন খানিকটা হ্রাস পাবে।

কী নামে আসবে Royal Enfield Himalayan এর নতুন ভার্সন ?

রোড-ফোকাসড ভার্সন হওয়ার জন্য এটি হিমালয়ান আর (Himalayan R) নামে আসতে পারে বলে মনে করা হচ্ছে। বাইকটি আগামী বছর ভারতে লঞ্চ হবে বলে ধরে নেওয়া যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥