ফোনেই উঠবে সিনেমার মতো ভিডিয়ো, দুর্দান্ত ক্যামেরা সেন্সর এনে চমকে দিল Samsung

Avatar

Published on:

Samsung 50MP ISOCELL GNK Camera Sensor Launched

স্মার্টফোন ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফিতে নতুন মাত্রা যোগ করতে স্যামসাং (Samsung) অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি ফ্ল্যাগশিপ-গ্রেড ৫০ মেগাপিক্সেলের ISOCELL GNK সেন্সর লঞ্চের ঘোষণা করেছে। যা জনপ্রিয় 50MP ISOCELL GN1-এর যোগ্য উত্তরসূরি হবে বলে আশা করা যায়৷ নতুন সেন্সরটি মুঠোফোনে তোলা ছবি ও ভিডিয়োতে ইমপ্রুভমেন্ট আনবে বলে দাবি করা হয়েছে।

Samsung 50MP ISOCELL GNK ক্যামেরা সেন্সর

যদিও স্যামসাংয়ের আইএসওসেল জিএনকে সেন্সরটির জিএন১-এর সাথে আকার এবং পিক্সেল পরিমাপের মিল রয়েছে, তবে এটি স্মার্ট প্রযুক্তির ইন্টিগ্রেশনের জন্য আরও উৎকৃষ্ট মানের। সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, সেন্সরটিতে ডুয়েল পিক্সেল প্রো অটোফোকাস রয়েছে, যা গতিশীল বস্তু ক্যাপচার করার সময়ও দ্রুত ফোকাস এবং তীক্ষ্ণ ছবি প্রদান করতে পারে।

এছাড়া, স্যামসাং ৫০ মেগাপিক্সেলের আইএসওসেল জিএনকে সেন্সরের একটি আকষর্ণীয় ফিচার হল এর প্রসারিত ডায়নামিক রেঞ্জ, যা ১২০ ডেসিবেল পর্যন্ত পৌঁছাতে পারে। এই বৈশিষ্ট্যটি বিভিন্ন ধরনের আলোক পরিস্থিতিতে বিস্তৃত ডিটেইলস ক্যাপচার করার অনুমতি দেয়। এছাড়া, প্রো মোডে, জিএনকে সেন্সর ১৪-বিট আরএডাব্লিউ (RAW) ছবি তুলতে পারে, যা ফটোগ্রাফারদের আরও ক্রিয়েটিভ কন্ট্রোল এবং স্পষ্টতা অফার করে।

ভিডিওগ্রাফারদের জন্য, ISOCELL GNK সেন্সর ৩০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে ৮কে (8K) ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে ফিল্ড-অফ-ভিউ-এর সাথে আপস না করে। এটি এইচডিআর ভিডিও ক্ষমতা এবং ২৪০ ফ্রেম প্রতি সেকেন্ড হারে ফুলএইচডি ফুটেজ শুট করার ক্ষমতাও প্রদান করে, যা বিভিন্ন ভিডিওগ্রাফির চাহিদা পূরণ করবে। তবে এই ক্যামেরা সেন্সরটি প্রথম কোন ফোনে থাকবে, সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥