Samsung Galaxy A53 আসছে Qualcomm ও Exynos প্রসেসরের সঙ্গে, লঞ্চ কবে জেনে নিন

Avatar

Updated on:

বিশ্বজুড়ে সেমিকন্ডাক্টর চিপের যোগান সংকট দেখা যাওয়ায় ভুক্তভোগী বিভিন্ন ভোগ্যপণ্য সংস্থা৷ মোবাইল শিল্পেও তার কমবেশী প্রভাব পড়েছে। বিশেষ করে স্যামসাংকে (Samsung) এ বছরের শেষের দিকে চিপের অপ্রতুলতার কারণে স্মার্টফোনের স্টক ও প্রাপ্যতা নিয়ে সমস্যার মুখোমুখি হতে হয়েছে। এর ফলে সংস্থার গ্যালাক্সি এ সিরিজের পরবর্তী স্মার্টফোন Samsung Galaxy A53-এর উৎপাদনে প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা করেছিল সংশ্লিষ্ট মহল। তবে নতুন রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়েছে, স্যামসাং মাথা খাটিয়ে মুশকিল আসান করে ফেলার পথে এগোচ্ছে।

গ্যালাক্সিক্লাবের রিপোর্ট অনুযায়ী, Samsung Galaxy A53-এর দু’টি ভিন্ন ভ্যারিয়েন্ট থাকবে, যা আলাদা আলাদা চিপসেট দ্বারা পরিচালিত হবে। SM-A536B মডেল নম্বরের ইউরোপীয় ভার্সন ছাড়াও, টেক জায়ান্টটি SM-A536A মডেল নম্বরের একটি দ্বিতীয় 5G ভ্যারিয়েন্ট লঞ্চ করবে। এটি মধ্য-প্রাচ্য, উত্তর আমেরিকা, এবং ভারত-সহ এশিয়ার বিভিন্ন দেশের বাজারে ছাড়া হবে।

সেই ভ্যারিয়েন্টগুলির মধ্যে একটি Qualcomm Snapdragon চিপসেট এবং অন্যটি স্যামসাংয়ের নিজস্ব Exynos প্রসেসরের সঙ্গে আসবে। উল্লেখ্য, Samsung Galaxy A53 এর আমেরিকান ভার্সন খুব সম্প্রতি বেঞ্চমার্কিং সাইট Geekbench-এ দেখা গিয়েছিল। সেখানে Samsung Galaxy A53 -এর মডেল নম্বর ছিল SM-A536U। এছাড়া তার Exynos প্রসেসরের মডেল নম্বর ‘s5e8825’ বলে উল্লেখ ছিল। মনে করা হচ্ছে যে এটি Exynos 1200 চিপ।

এছাড়া, বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি স্মার্টফোন ফুল-এইচডি প্লাস ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, ওআইএস (OIS)-সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ওয়াটারপ্রুফিং বা জলরোধী ক্ষমতা (IP), স্টিরিও স্পিকার, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি-সহ লঞ্চ হতে পারে। স্যামসাং গ্যালাক্সি এ৫৩ আগামী বছরের প্রথম বা দ্বিতীয় ত্রৈমাসিকে বাজারে আসার সম্ভাবনা আছে।

সঙ্গে থাকুন ➥