শীর্ষে TVS Apache, বিক্রি বেড়েছে Bajaj Pulsar রেঞ্জের, এগুলি গত মাসে 150-200cc সেগমেন্টের টপ সেলিং বাইক

Avatar

Published on:

১৫০-২০০ সিসির মধ্যে যারা বাইক কেনেন, ভাল পারফরম্যান্সের পাশাপাশি তাদের লক্ষ্য থাকে মাইলেজ যেন কম না হয়। কমিউটারের মতো এই সেগমেন্ট বিশাল বড় না হলেও এমন কিছু বাইক আছে যারা বিক্রির নিরিখে ধারাবাহিক ভাবে সন্তুষ্টিজনক পারফর্ম করে আসছে। এই প্রতিবেদনে গত মাসে ১৫০-২০০ সিসির পাঁচটি টপ সেলিং মোটরসাইকেলের ব্যাপারে আমরা জেনে নেব।

ডিসেম্বরে ১৫০-১৬০ সিসি সেগমেন্টে TVS Apache রেঞ্জের বিক্রি সর্বাধিক। RTR 160, RTR 180, RTR 200 4V, লিমিটেড এডিশন RTR 165 RP, এবং RTR 160 4V মিলিয়ে বিক্রি হয়েছে ৩২,৭৮৬টি। যদিও নভেম্বরের তুলনায় বিক্রিতে ১৭.২৭% পতন হয়েছে।

TVS Apache-এর পরে Bajaj Pulsar লাইনআপ। ১৫০-২০০ সিসি রেঞ্জের পালসার ডিজাইন ও ফিচারের নিরিখে অনেক পিছিয়ে আছে বলে মনে হওয়াটাই স্বাভাবিক। কিন্তু বিক্রিতে তার প্রতিফলন নেই৷ ক্রেতারা এখনও পালসার নামেই পাগল। গত বছরের নভেম্বরের তুলনায় ডিসেম্বরে বিক্রি বেড়েছে ৩৫.৪৫%।

Honda Unicorn পুরনো হলেও বরাবরের মতো গত মাসে ভাল বিক্রি হয়েছে। বাইকটি কিনেছেন ২০,২৮৬ জন। নভেম্বরের চেয়ে বিক্রি ২১.১৭% বেড়েছে। Suzuki Gixer রেঞ্জের বিক্রি নভেম্বরের চেয়ে ৩,৭০২ ইউনিট বেড়ে দাঁড়িয়েছে ১১,৭০১ ইউনিট। পঞ্চম স্থানে Yamaha R15 V4। ডিসেম্বরে ইয়ামাহা-র এই এন্ট্রি লেভেল স্পোর্টস বাইকের ৯,৪৮৭ ইউনিট বিক্রি হয়েছে।

সঙ্গে থাকুন ➥