TVS Ntorq 125 XT দুর্ধর্ষ ফিচারের সাথে ভারতে লঞ্চ হল, কী কী প্রযুক্তি রয়েছে, দাম কত, বিস্তারিত জেনে নিন

Avatar

Published on:

ভারতে লঞ্চ হল TVS Ntorq 125 XT স্কুটার। এমনিতেই এর স্ট্যান্ডার্ড মডেলটি ফিচারের জন্য অনুরাগীদের হৃদয় জিতে নিয়েছে। গ্রাহকদের রাতের ঘুম কাড়তে এবার TVS Ntorq 125-এর XT মডেল হাজির হল। নতুন মডেলটি আরও অত্যাধুনিক SmartXonnectTM কানেক্টিভিটি ফিচারের সাথে একটি হাইব্রিড টিএফটি এবং এলসিডি কনসোল সহ এসেছে। উপরন্তু ‘SmartXtalk’ ও ‘SmartXtrack’-এর মতো ৬০টি নতুন অ্যাডভান্সড ভয়েস অ্যাসিস্ট, সোশ্যাল মিডিয়া অ্যালার্ট, নিউজ ও আবহাওয়া সংক্রান্ত রিপোর্ট ভেসে উঠবে কনসোল স্ক্রিনে। আসুন এই চমৎকার TVS Ntorq 125 XT-র ফিচার, ইঞ্জিন ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

টিভিএস এনটর্ক ১২৫ এক্সটি ফিচার্স (TVS Ntorq 125 XT Features)

টিভিএস এনটর্ক ১২৫ এক্সটি-তে এই ধরনের প্রথম ভয়েস অ্যাসিস্ট ফিচার দেওয়া হয়েছে। সহজ করে বললে, স্কুটারের বেশকিছু ফাংশন ভয়েস কমান্ডের মাধ্যমে সরাসরি নিয়ন্ত্রণ করা যাবে। আবার TVS IntelliGO টেকনোলজির সাথে স্টার্ট/স্টপ ফিচারের দেখা মিলবে এতে। এছাড়া স্কুটারটির নতুন হালকা ও স্পোর্টি অ্যালয় হুইল জ্বালানি সাশ্রয় করতে উপযোগী।

কানেক্টেড ফিচারের মধ্যে TVS Ntorq 125 XT রাইডারকে ফুড ডেলিভারির স্টেটাস দেখার সুবিধা দেবে, যা ভারতীয় কোনো স্কুটারে এই প্রথম। আবার ট্রাফিক সিগনালে দাঁড়িয়ে থাকতে অনেকেই অস্বস্তি বোধ করেন। কিন্তু সেই মুশকিল আসান করবে ট্রাফিক টাইম স্লাইডার স্ক্রীন। যাতে চালক সে সময় ক্রিকেট ও ফুটবলের স্কোর, এমনকি কারেন্ট নিউজেও একবার চোখ বুলিয়ে নিতে পারবেন।

টিভিএস এনটর্ক ১২৫ এক্সটি ইঞ্জিন স্পেসিফিকেশন (TVS Ntorq 125 XT Engine Specification)

টিভিএস এনটর্ক ১২৫ এক্সটি-র ১২৪.৮ সিসি থ্রি-ভাল্ভ, রেস টিউন্ড ফুয়েল ইঞ্জেকশন (RT-Fi) ইঞ্জিনটি থেকে ৭,০০০ আরপিএম গতিতে ৬.৯ কিলোওয়াট শক্তি এবং ৫,৫০০ আরপিএম গতিতে ১০.৫ এনএম টর্ক উৎপন্ন হবে।

টিভিএস এনটর্ক ১২৫ এক্সটি দাম (TVS Ntorq 125 XT Price)

ভারতে টিভিএস এনটর্ক ১২৫ এক্সটি-র দাম ১,০২,৮২৩ টাকা (এক্স-শোরুম, দিল্লি) রাখা হয়েছে। প্রতিদ্বন্দ্বীদের তালিকায় রয়েছে Suzuki Avenis 125, Honda Activa 125 ও Suzuki Access 125।

সঙ্গে থাকুন ➥