Vivo X70, Vivo X70 Pro, Vivo X70 Pro+ Zeiss ক্যামেরা সহ লঞ্চ হল, জেনে নিন দাম ও ফিচার

Avatar

Published on:

গত কয়েক মাস ধরে বিভিন্ন তথ্য ফাঁস হওয়ার পর অবশেষে লঞ্চ হল Vivo X70 সিরিজ। চীনের বাজারে পা রাখা এই সিরিজের অধীনে আপাতত তিনটি ফোন এসেছে – Vivo X70, Vivo X70 Pro ও Vivo X70 Pro+। এই ফোনগুলির মুখ্য আকর্ষণ Zeiss-টিউনড ক্যামেরা। আবার এই তিনটি ফোন অ্যান্ড্রয়েড ১১ বেসড অরিজিন ওএস ১.০ কাস্টম স্কিনে রান করবে। Vivo X70, Vivo X70 Pro ও Vivo X70 Pro+ ফোনে মিডিয়াটেক, এক্সিনস ও কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর সহ ১২ জিবি পর্যন্ত র‌্যাম পাওয়া যাবে। আগামী ১৩ সেপ্টেম্বর গ্লোবাল মার্কেটে Vivo X70 সিরিজ লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে।

Vivo X70, Vivo X70 Pro ও Vivo X70 Pro+ দাম ও কালার অপশন

ভিভো এক্স৭০ ফোনের দাম শুরু হয়েছে ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪২,০০০ টাকা) থেকে। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের। আবার ফোনটি ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে। যাদের দাম যথাক্রমে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৫,৫০০ টাকা) ও ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৪৮,৯০০ টাকা)। ভিভো এক্স৭০ ব্ল্যাক ও নেবুলা ও হোয়াইট কালারে পাওয়া যাবে।

এদিকে ভিভো এক্স৭০ প্রো ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ৪,৫৯৯ ইউয়ান (প্রায় ৫২,৪০০ টাকা), ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজের দাম ৪,৭৯৯ ইউয়ান (প্রায় ৫৪,৭৫০ টাকা), এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজের দাম ৫,২৯৯ ইউয়ান (প্রায় ৫৭,০০০ টাকা)। ভিভো এক্স৭০ প্রো তিনটি কালারে এসেছে- ব্ল্যাক ও নেবুলা ও হোয়াইট।

ভিভো এক্স৭০ প্রো প্লাস ফোনটিও তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যেগুলি হল ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ। এদের দাম যথাক্রমে ৫,৪৯৯ ইউয়ান (প্রায় ৬২,৭০০ টাকা), ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৮,৩০০ টাকা) ও ৬,৯৯৯ ইউয়ান (প্রায় ৭৯,৭০০ টাকা)‌। ভিভো এক্স৭০ প্রো প্লাস ব্লু, ব্ল্যাক ও অরেঞ্জ কালারে উপলব্ধ।

Vivo X70 স্পেসিফিকেশন ও ফিচার

ভিভো এক্স৭০ ফোনে দেওয়া হয়েছে ৬.৫৬ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন (১০৮০ x ২,৩৭৬ পিক্সেল), ১৯.৮:৯ এসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ও এইচডিআর সাপোর্ট করবে। মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসরে চলবে এই ফোন। যার সঙ্গে রয়েছে মালি জি৭৭ জিপিইউ৷ ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের বিকল্পে এসেছে ভিভো এক্স৭০।

Vivo X70-এর ব্যাক প্যানেলে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ – এফ/১.৪৯ অ্যাপারচার ৪০ মেগাপিক্সেল Sony IMX766V মেইন সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, ও ১২ মেগাপিক্সেল পোট্রেট সেন্সর। সেলফি ও ভিডিও কল হ্যান্ডেল করার জন্য রয়েছে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এই ফোনে পাওয়া যাবে ৪,৪০০ এমএইচ ব্যাটারি, যার সঙ্গে ৪৪ ওয়াট ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির ওজন ১৮১ গ্রাম।

Vivo X70 Pro স্পেসিফিকেশন ও ফিচার

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Vivo X70 ও Vivo X70 Pro-র মধ্যে ভালই সাদৃশ্য রয়েছে। ব্যতীক্রম কয়েকটি জায়গায়! যেমন এক্সিনোস ১০৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে ফোনটিতে। ভিভো এক্স৭০ প্রো ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে এসেছে। ফোটোগ্রাফির জন্য ভিভো এক্স৭০ প্রো-তে এফ/১.৭৫ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের দুই সেন্সর, এবং ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ ক্যামেরা দেওয়া হয়েছে। অর্থাৎ মোট ক্যামেরার সংখ্যা চার.

এছাড়া ভিভো এক্স৭০-এর মতো এক্স৭০ প্রো ৬.৫৬ ইঞ্চি ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে সহযোগে এসেছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ৪,৪৫০ এমএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে। যার সঙ্গে ৪৪ ওয়াট ফ্ল্যাশ ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনের ওজন ১৮৫ গ্রাম।

Vivo X70 Pro+ এর স্পেসিফিকেশন ও ফিচার

ভিভো এক্স৭০ প্রো প্লাস ফোনের স্পেসিফিকেশনও ভিভো এক্স৭০ প্রো এর মতো। যদিও কিছু পার্থক্য রয়েছে, যেমন এই ফোনে ৬.৭৮ ইঞ্চি আল্ট্রা এইচডি ( ১,৪৪০ x ৩,২০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে পাওয়া যাবে, যার এসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ভিভো এক্স৭০ প্রো প্লাস ফোনে অ্যাড্রনো ৬৬০ জিপিইউ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য Vivo X70 Pro+ ফোনে রয়েছে এফ/২.২২ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল Sony IMX598 আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল পোট্রেট সেন্সর, এবং ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ ক্যামেরা। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনের সামনে পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যার সাথে ৫৫ ওয়াট ফ্লাশ চার্জ ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এই ফোনের ওজন ২০৯ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥