Vivo Y72 5G আপনার মন জয় করতে লঞ্চ হচ্ছে ১৫ জুলাই, রয়েছে ৬৪ এমপি ক্যামেরা

Avatar

Published on:

গত মে মাসে থাইল্যান্ডে লঞ্চ হয়েছিল Vivo Y72 5G। এবার এই ফোনটি ভারতে আসছে। আগামী ১৫ জুলাই Vivo Y72 5G ভারতে লঞ্চ হতে পারে। সম্প্রতি এই ফোনের একটি পোস্টার অনলাইনে ফাঁস হয়েছে, যেখান থেকে হ্যান্ডসেটটির মুখ্য ফিচার সহ এর সাথে উপলব্ধ ব্যাংক অফার সম্পর্কে জানা গেছে। ভিভো ওয়াই ৭২ ফোনে আছে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা।

Vivo Y72 5G ভারতে লঞ্চ হচ্ছে ১৫ জুলাই

টিপস্টার যোগেশ, ৯১মোবাইলস কে জানিয়েছে, ভিভো ওয়াই ৭২ ৫জি ফোনটি ভারতে ১৫ জুলাই লঞ্চ হবে। টিপস্টার একটি পোস্টার শেয়ার করেছেন, যেখান থেকে জানা গেছে HDFC Bank, ICICI Bank, Kotak Bank এর কার্ডধারীরা ফোনটির ওপর ১,৫০০ টাকা ডিসকাউন্ট পাবে। আবার ভিভো ওয়াই ৭২ ৫জি ক্রেতাদের একবার স্ক্রীন রেপ্লেসমেন্ট এর সুবিধা দেওয়া হবে। শুধু তাই নয়, Reliance Jio গ্রাহকরা পাবে ১০,০০০ টাকা পর্যন্ত বেনিফিট।

পোস্টার থেকে আরও জানা গেছে, Vivo Y72 5G ফোনে ফুল এইচডি প্লাস ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে। আবার ফোনটি ৮ জিবি র‌্যাম + ৪ জিবি ভার্চুয়াল র‌্যাম সহ আসবে। ভারতে Vivo Y72 5G দুটি কালারে পাওয়া যাবে- ড্রিম গ্লো ও গ্রাফাইট ব্ল্যাক।

Vivo Y72 5G এর ভারতে দাম

ভারতে ভিভো ওয়াই ৭২ ৫জি ফোনের দাম জানা যায়নি। তবে থাইল্যান্ডে ফোনটির দাম‌ রাখা হয়েছে ৯,৯৯৯ থাই বাত, যা প্রায় ২৩,৪০০ টাকার সমান। সেক্ষেত্রে ভারতে ফোনটি ২০,০০০ টাকার রেঞ্জে লঞ্চ হতে পারে।

Vivo Y72 5G এর স্পেসিফিকেশন ও ফিচার

থাইল্যান্ডে লঞ্চ হওয়ার সুবাদে ভিভো ওয়াই৭২ ৫জি ফোনের স্পেসিফিকেশন আমাদের জানা। এই ফোনে আছে ৬.৫৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০৮ পিক্সেল) টিয়ার ড্রপ নচ ডিসপ্লে। এই ফোনে ব্যবহার করা হয়েছে ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। ফোনটি ৮ জিবি র‌্যাম (LPDDR4x) ও ১২৮ জিবি স্টোরেজ (UFS 2.1) সহ পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে অ্যান্ড্রয়েড ১১ বেসড ফানটাচওএস ১১.১ রয়েছে।

ফটোগ্রাফির জন্য Vivo Y72 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স ও ৪সিএম ফোকাল লেন্থ সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। সিকিউরিটির জন্য এতে পাওয়া যাবে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক। Vivo Y72 5G ফোনের অন্যান্য ফিচারের মধ্যে আছে ডুয়াল সিম, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস, ইউএসবি-সি, একটি সুপারলাইনার স্পীকার এবং ৩.৫ মিমি অডিও জ্যাক।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥