প্রিমিয়াম ফিচাররের সাথে এল মেড ইন ইন্ডিয়া টিভি Vu Masterpiece

Avatar

Published on:

আমেরিকার সংস্থা Vu বাজারে আনলো তাদের নতুন প্রিমিয়াম স্মার্ট টিভি। Vu Masterpiece নামের এই নতুন ফ্ল্যাগশিপ টিভিটির চোখ ধাঁধানো ডিজাইন এবং মজাদার ফিচার ইউজারদের সম্পূর্ন বিনোদন দিতে সক্ষম। ৮৫ ইঞ্চি স্ক্রিন সাইজের 4K ডিসপ্লেযুক্ত এই টিভিটি দেশের বিভিন্ন রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে। Vu Masterpiece এর দাম রাখা হয়েছে ৩,৫০,০০০ টাকা। দাম শুনে অনেকেই চমকে উঠতে পারেন, তবে টিভিটিতে যে ধরণের ফিচার রয়েছে তা জানার পর দাম সম্পর্কে মন্তব্য করার তেমন সুযোগ পাওয়া যাবেনা। আসুন Vu Masterpiece টিভির ফিচার সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Vu Masterpiece টিভির স্পেসিফিকেশন

আগেই বলেছি এই টিভিটির স্ক্রিন সাইজ ৮৫ ইঞ্চি, এবং এতে 4K HDR স্ক্রিন রয়েছে। এছাড়াও এই টিভিটিতে কোয়ান্টাম ডট অর্থাৎ কিউইএলইডি (QLED) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, এবং এর ব্যাকলাইটে ফুল অ্যারে লোকাল ডিমিং ফিচার রয়েছে। এই টিভিটির স্ক্রিন রিফ্রেশ রেট ১২০ হার্টজ।

ডিজাইনের কথা বললে, এতে কালো এবং আরমানি গোল্ড ফিনিস রয়েছে যা রোজ গোল্ড এবং শ্যাম্পেন রঙের আভা দেয়। এছাড়া টিভির বেসটিতে একটি ধাতব অ্যালয় গ্রিল রয়েছে যেখানে এটির শক্তিশালী সাউন্ডবারটি সংযুক্ত রয়েছে।

অন্যদিকে, এই টিভিতে Vu-এর বিশেষ পিক্সেলিয়াম গ্লাস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যা হালকা প্রতিবিম্বকে ৪০% অনুকূল করে সেটির উজ্জ্বলতা বাড়ায়। শুধু তাই নয়, এই ফ্ল্যাগশিপ টেলিভিশনটিকে অল-ইন-ওয়ান ভিডিও কনফারেন্সিং সিস্টেম – মিটিং বাই ভিউ-এ আপগ্রেড করা যেতে পারে। এটি ইন্টেল কোর আই ৫ প্রসেসর এবং উইন্ডোজ ১০ চালিত পার্সোনাল কম্পিউটারের অপশনাল আপগ্রেড হিসেবে বিবেচিত হতে পারে।

এছাড়া টিভিটি কোয়াড-কোর প্রসেসর দ্বারা চালিত, এতে ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এটি অ্যান্ড্রয়েড ৯ অর্থাৎ পাই অপারেটিং সিস্টেমে চলে। ইউজাররা টিভিটি থেকে ইউটিউব, নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও ইত্যাদি ভিডিও স্ট্রিমিং অ্যাপগুলি অ্যাক্সেস করতে পারবেন। এতে গুগল অ্যাসিস্ট্যান্টের সাপোর্টও রয়েছে। সাউন্ড আউটপুটের জন্য আছে ৫০ ওয়াটের ৬টি স্পিকার সিস্টেম যা Dolby MS12 এবং DTS:X ফরম্যাট সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥