WhatsApp Payments: হোয়াটসঅ্যাপে লেনদেন করুন আর পান ২৫৫ টাকা ক্যাশব্যাক

Avatar

Published on:

গত মাসের শেষের দিকে খবর পাওয়া গিয়েছিল যে, মেসেজিং অ্যাপ WhatsApp তাদের Payments ফিচার ব্যবহার করলে ক্যাশব্যাক দেবে এবং এর জন্য সংস্থাটি একটি নতুন ক্যাশব্যাক ফিচার টেস্ট করছে। সম্প্রতি Business Insider-এর একটি প্রতিবেদনে প্রকাশিত হয়েছে যে, ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি Android বিটা ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি রোলআউট করা শুরু করেছে।

রিপোর্ট অনুযায়ী, বিভিন্ন কন্ট্যাক্টসে টাকা পাঠানোর জন্য ব্যবহারকারীদের ৫১ টাকা ক্যাশব্যাক দিচ্ছে হোয়াটসঅ্যাপ। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, ব্যবহারকারীরা সর্বোচ্চ পাঁচবার ক্যাশব্যাক পেতে পারেন (৫১ x ৫ = ২৫৫)। সংস্থার বিটা অ্যাপ্লিকেশনের চ্যাট লিস্টের উপরে একটি ব্যানারে এই অফারটির কথা উল্লেখ করা রয়েছে।

যেহেতু অফারটি হোয়াটসঅ্যাপের বিটা ব্যবহারকারীদের জন্য উপলব্ধ, তাই এটি শীঘ্রই সকল ইউজারদের জন্যও রোলআউট করা হবে বলে আশা করা হচ্ছে। নিজেদের পেমেন্টস ফিচারকে জনপ্রিয় করতেই যে হোয়াটসঅ্যাপ ক্যাশব্যাক দিতে চাইছে তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। ফলে সংস্থার তরফে বেশি বিলম্ব করা হবে না বলেই ধরে নেওয়া যায়।

প্রসঙ্গত উল্লেখ্য যে, কিছুদিন আগে WhatsApp তার Payments ফিচারের জন্য নতুন পেমেন্ট ব্যাকগ্রাউন্ড অ্যাড করেছিল। ভারতের WhatsApp ইউজাররা এখন অ্যাপ থেকে তাদের বন্ধু বা নিকট পরিজনদের টাকা পাঠানোর সময় Payments Background অ্যাড করতে সক্ষম হবেন। WhatsApp-এর পেমেন্টস ব্যাকগ্রাউন্ড ফিচারটি অনেকটা Google Pay-র পেমেন্টস ব্যাকগ্রাউন্ড ফিচারের মতো। ইউজাররা যদি চান তাহলে উৎসব, উষ্ণতা, স্নেহ, বা মজাসূচক বিভিন্ন আবেগপ্রবণ থিমের মাধ্যমে পেমেন্ট প্রসেসে নিজেদের অনুভূতি প্রকাশ করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥