WhatsApp Payments এর মাধ্যমে লেনদেন করলে পাবেন ক্যাশব্যাক, আসছে নয়া সুবিধা

Avatar

Published on:

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ WhatsApp-এর আকাশছোঁয়া জনপ্রিয়তার অন্যতম কারণ হিসেবে, এতে থাকা আকর্ষণীয় ফিচারগুলিকেই এককথায় দায়ী করা যায়। ইউজারদের সুবিধার্থে প্রায়শই ফেসবুকের মালিকানাধীন এই প্ল্যাটফর্মে নিত্যনতুন ফিচার যুক্ত হয়। তবে WhatsApp-এর কোনো একটি ফিচার ব্যবহার করলে তার পরিবর্তে রিওয়ার্ডস পাওয়া যাবে এরকম আগে শুনেছেন কখনও? হ্যাঁ, এবার WhatsApp Payments ফিচার ব্যবহারকারীরা ক্যাশব্যাক পেতে চলেছেন বলে জানা গেছে।

WhatsApp Payments ফিচার ব্যবহার করলে ক্যাশব্যাক

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার Wabetainfo জানিয়েছে, পেমেন্টস ফিচার ব্যবহার করলে শীঘ্রই ক্যাশব্যাক দিতে চলেছে হোয়াটসঅ্যাপ, এবং এর জন্য সংস্থাটি একটি নতুন ক্যাশব্যাক ফিচার টেস্ট করছে। উল্লেখ্য, মেসেজিং অ্যাপটি প্রথমে ভারত এবং ব্রাজিলে পেমেন্টস ফিচারটি রোলআউট করেছিল, এবং সংস্থাটি এখন ভারতের পেমেন্টস ফিচার ব্যবহারকারীদের পুরস্কৃত করার জন্য নতুন এই ক্যাশব্যাক ফিচার রোলআউট করতে চলেছে বলে জানা গেছে।

Wabetainfo একটি স্ক্রিনশট পোস্ট করেছে, যেখানে চ্যাট উইন্ডোর শীর্ষে একটি নতুন ক্যাশব্যাক ব্যানার দেখা যাচ্ছে। ব্যানারে লেখা আছে, “আপনার পরবর্তী পেমেন্টে ক্যাশব্যাক পান। শুরু করার জন্য ট্যাপ করুন” (”Get cashback on your next payment. Tap to get started”)। তবে এই ক্যাশব্যাক কখন, কারা এবং কীভাবে পাবেন সে সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কোনো তথ্য জানা যায়নি।

Wabetainfo তাদের প্রতিবেদনে জানিয়েছে, সবাই ক্যাশব্যাক পাবে নাকি শুধুমাত্র যেসব ব্যবহারকারী কখনো হোয়াটসঅ্যাপে পেমেন্ট করেননি (অর্থাৎ প্রথমবার যারা Payments ফিচার ব্যবহার করবেন) তারা এর জন্য এলিজিবল হবেন, তা এখনও পরিষ্কার নয়। তবে এমন একটি ফিচার যে আসতে চলেছে সে ব্যাপারে তারা নিশ্চিত।

বর্তমানে এই ফিচারটি বিকাশের অধীনে রয়েছে, তাই বিটা ভার্সন ব্যবহারকারীরা এখনই এটি টেস্ট করতে সক্ষম নাও হতে পারেন। তবে খুব শীঘ্রই ফিচারটি রোলআউট হবে বলে ধরে নেওয়া যায়। কারণ নিজেদের পেমেন্টস ফিচার কে জনপ্রিয় করতেই যে WhatsApp ক্যাশব্যাক দিতে চাইছে তা আর বলার অপেক্ষা রাখে না। ফলে সংস্থার তরফে বেশি বিলম্ব করা হবে না বলেই আমাদের অনুমান।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥