Xiaomi 12S Ultra চীনের পর এবার বিশ্ব বাজারে আসছে? জল্পনা তুঙ্গে

Avatar

Published on:

xiaomi-12s-ultra-to-launch-global-market-soon-tipster-claim-specifications

দীর্ঘ অপেক্ষার পর গত মাসে Xiaomi তাদের হোম-মার্কেটে Xiaomi 12S Ultra স্মার্টফোনকে উন্মোচিত করেছিল। এটিকে সংস্থার 12 স্মার্টফোন সিরিজের একটি নয়া ফ্ল্যাগশিপ মডেলে হিসাবে নিয়ে আসা হয়। যদিও তৎকালীন সময়ে আলোচ্য হ্যান্ডসেটকে শুধুমাত্র চীনের বাজারেই উপলব্ধ করা হয়েছিল। কিন্তু শীঘ্রই সংস্থাটি Xiaomi 12S Ultra কে বিশ্ব বাজারেও ঘোষণা করতে পারে বলে মনে করা হচ্ছে।

আসলে সম্প্রতি টিপস্টার মুকুল শর্মা (Mukul Sharma) টুইটারে তিনি দাবি করেছেন যে, চীনা টেক জায়ান্ট শাওমি হয়তো অনতিবিলম্বে শাওমি ১২এস আল্ট্রা স্মার্টফোনকে বিশ্বব্যাপী লঞ্চ করতে পারে। আপনাদের অবগতের জন্য জানিয়ে দিই, আলোচ্য মডেলকে গত ৪ঠা জুলাই চীনে ঘোষণা করা হয়েছিল। তবে লঞ্চ-পরবর্তী সময়ে এটিকে শুধুমাত্র সংস্থার হোম মার্কেটেই বিক্রির জন্য উপলব্ধ করা হয়েছিল এবং অন্যান্য দেশীয় বাজারে কবে এটি আসবে সে বিষয়ে কিছু জানানো হয়নি । ফলে স্বাভাবিকভাবেই, ফোনটির আগমন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল।

কিন্তু মুকুল শর্মার দেওয়া এই খবর যদি সত্যি হয়, তাহলে বিশ্ব জুড়ে ছড়িয়ে থাকা শাওমি গ্রাহক-বেস যথেষ্ট প্রফুল্লিত হবে বলেই মনে হচ্ছে। যদিও সংস্থাটি এই বিষয়ে কোনো উচ্চবাচ্য না করায়, তথ্যের সত্যতা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। আর যেহেতু শাওমি ১২এস আল্ট্রা ফোনকে এখনও গ্লোবাল মডেল নম্বর সহ কোনো সার্টিফিকেশন সাইটে দেখা যায়নি, সেহেতু আমরাও এই তথ্য সম্পর্কে এখনই নিশ্চিত হতে পারছি না। বিশেষত, ‘নেক্সট জেনারেশন’ Xiaomi 13 সিরিজের লঞ্চ আসন্ন হওয়ায়, সংস্থাটি এখনই ১২এস আল্ট্রা -কে বাজারজাত করার মতো সিদ্ধান্ত নেবে কিনা সেই নিয়েও সন্দেহ জাগছে। কেননা পূর্বসূরি সিরিজের টপ-এন্ড মডেল এবং উত্তরসূরি লাইনআপকে পরপর লঞ্চ করলে তার প্রভাব বিক্রয়ের উপর পড়তেই পারে।

যাইহোক শাওমি ১২এস আল্ট্রা স্মার্টফোনের ফিচার প্রসঙ্গে কথা বলা যাক এবার। ডিভাইসটির চীনা ভ্যারিয়েন্টে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট ব্যবহার করা হয়েছে। এতে একটি ৬.৭৩-ইঞ্চির ২কে (2K) LTPO 2.0 AMOLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। আর ফোনের পিছনে লাইকা সুমিক্রন লেন্স সিস্টেম সহ ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত।

সঙ্গে থাকুন ➥