দিল জিততে আসছে Xiaomi CIVI 2, থাকবে Snapdragon 778G+ প্রসেসর ও 32MP সেলফি ক্যামেরা

Avatar

Published on:

গত বছর বহু আলোচিত মিড-রেঞ্জ স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম ছিল শাওমি সিভি (Xiaomi CIVI)। ২০২১-এর সেপ্টেম্বরে সিভি ব্র্যান্ডের প্রথম হ্যান্ডসেট লঞ্চ করার পিছনে শাওমির একটি উদ্দেশ্য কাজ করেছিল। আর সেটা হল সুন্দর দেখতে সিভির মাধ্যমে নতুন প্রজন্মের নারীদের শাওমিমুখী করা। সে কাজে সংস্থাটি যে যথেষ্ট সফল হয়েছে তা বলাই চলে।

এদিকে শাওমি কিছু না বললেও নতুন বছরে Xiaomi CIVI মডেলটির আপগ্রেড সংস্করণ বাজারে আসবে বলে জল্পনা শুরু হয়েছে। প্রথমে জানা গিয়েছিল, ডিভাইসটির নাম রাখা হবে Xiaomi CIVI Pro। কিন্তু লেটেস্ট রিপোর্ট বলছে, সেই আপকামিং স্মার্টফোনের নামকরণ হবে Xiaomi CIVI 2।

অরিজিনাল শাওমি সিভির হাইলাইটগুলির প্রসঙ্গে আসলেই অসাধারণ ডিজাইন, ১২০ হার্টজ ওলেড ডিসপ্লে, ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং, শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি প্রসেসর, এবং দুর্দান্ত ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার কথা ওঠে। যা একে যুবতীদের পাশাপাশি যুবকদের মধ্যেও জনপ্রিয় করে তুলতে যথেষ্ট ভূমিকা নিয়েছিল।

Xiaomi CIVI 2 স্মার্টফোনের স্পেসিফিকেশন

চীনের জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের দাবি, শাওমি সেলফি ক্যামেরার উপরে জোর দিয়ে একটি নতুন হালকা ও পাতলা স্মার্টফোনের উপরে কাজ করছে। টিপস্টারের বর্ণনা ও স্পেসিফিকেশনগুলি দেখে প্রযুক্তিমহলের দাবি, সেটি CIVI ব্র্যান্ডেড হ্যান্ডসেট হওয়ার সম্ভাবনা। অর্থাৎ Xiaomi CIVI 2-এর কথাই বলা হয়েছে। ডিজিটাল চ্যাট স্টেশনের মতে, অরিজিনাল মডেলটির তুলনায় Xiaomi CIVI 2-এর ক্ষেত্রে আপডেটগুলি খুবই সামান্য হবে। যেমন এতে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস (Snapdragon 778G Plus) প্রসেসর দেওয়া হবে।

এছাড়া শাওমি সিভি ২ সফটওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১২ নির্ভর এমআইইউআই ১৩ কাস্টম ইন্টারফেসে রান করবে। পরিবর্তন বলতে শুধু এটুকুই! এছাড়া সবকিছু একরকম থাকবে৷ শাওমি সিভির মতো অভিন্ন চার্জিং স্পিড, ক্যামেরা (৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ও ৩২ মেগাপাক্সেল সেলফি ), ডিসপ্লে…….সাথে আসবে শাওমি সিভি ২।

এমনকি, শাওমি অরিজিনাল সিভির ডিজাইন অনুসরণ করলেও অবাক হওয়ার কিছু থাকবে না। উল্লেখ্য, স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসরের চেয়ে তার প্লাস ভার্সনের সিপিইউ এবং জিপিইউ স্পিড ২০% বেশি। অর্থাৎ শাওমি সিভি ২ আরও ভাল পরফরম্যান্স দিতে সক্ষম হবে। তবে স্মার্টফোনটিতে যেহেতু বড় আকারের কোনও পরিবর্তন হচ্ছে না, তাই ব্যাটারি লাইফের উপর বেশি প্রভাব পড়বে না বলেই আশা করা যায়।

Xiaomi CIVI 2 কি শুধু চিনে সীমাবদ্ধ থাকবে?

প্রসঙ্গত, গত বছর শাওমি সিভি শুধু চিনে লঞ্চ হয়েছিল। অন্য কোনও দেশে স্মার্টফোনটির আর পথ চলা শুরু হয়নি। কারণ, তখন আর্ন্তজাতিক বাজারে শাওমির বেশ ভাল ভাল হ্যান্ডসেট উপলব্ধ ছিল। কিন্তু নিঃসন্দেহে সিভির চার্মটাই ছিল আলাদা। আপকামিং শাওমি সিভি ২ ব্যবহারের স্বাদ ভারতীয়রাও কী পাবে? এই প্রশ্নের উত্তর এখন সময়ই দেবে।

সঙ্গে থাকুন ➥